1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আজ দৈনিক প্রতিদিনের বার্তার প্রকাশক ও সম্পাদক মোঃ ফিরোজ শাঁইয়ের শুভজন্মদিন নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল মুন্সীগঞ্জে ঐতিহ্যবাহী মিরাপাড়া নির্মিত হচ্ছে মসজিদ ও কমপ্লেক্স এর নতুন চিত্র। তুষারধারায় চেয়ারম্যান সেন্টুর নির্দেশে প্যানেল চেয়ারম্যান অনামিকা আরসিসি রাস্তার কাজের শুভ উদ্বোধন করলেন  কয়রায় অসংক্রামক রোগের প্রতিকার ও প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন নাইকো দুর্নীতি মামলা খালেদার জিয়ার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু জাতীয় আইটি প্রতিযোগিতায় অটিজম বিভাগে প্রথম স্হান অর্জন করেছেন,কয়রার রায়াত মুন্সীগঞ্জে আইনশৃঙ্খলা কমিটি সভায় কিশোর গ্যাং মাদক নিয়ন্ত্রণে কঠোর ভূমিকা। ঠাকুরগাঁও জেলা পুলিশ কর্তৃক মাদক সহ আটক -৭

গোপালগঞ্জের ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩টি নতুন ভবনের কাজ সম্পন্ন

  • আপডেট সময় : শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩
  • ৭৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:-
গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠানের ৩টি নব নির্মিত দৃষ্টিনন্দন ভবনের কাজ সম্পন্ন হয়েছে।
গোপালগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৯ কোটি ১৯ লাখ ৭৯ হাজার টাকা ব্যয়ে টুঙ্গিপাড়া উপজেলায় ১টি স্কুল ভবন ও কোটালীপাড়া উপজেলায় ১টি স্কুল ও ১টি মাদ্রসা ভবন নির্মাণ করেছে।
গোপালগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার এ তথ্য জানিয়েছেন।
ওই কর্মকর্তা জানান,শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ২ কোটি ৭৯ লাখ ৫৫ হাজার টাকা ব্যয়ে কোটালীপাড় উপজেলার আমতলী ইউনিয়নের পূর্ব-উত্তর কোটালীপাড়া দারুস সান্নাৎ মাদ্রাসার অধুনিক ভবন নির্মাণ কাজ সম্পন্ন করেছে। একই উপজেলার কালাবাড়ী ইউনিয়নের কলাবাড়ী গ্রামের রাধাকান্ত উচ্চ বিদ্যালয়ের একটি ৪ তলা ভবন ৩ কোটি ৬১ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে বাস্তবায়ন করেছে ওই অধিদপ্তর। এছাড়া টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী ইউনিয়নের ত্রিপল্লী শেখ আবু নাসের মাধ্যমিক বিদ্যালয়ের একটি নতুন ভবন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ২ কোটি ৭৮ লাখ ৮৯ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করে দিয়েছে।
গোপালগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার বলেন, প্রথানমন্ত্রী শেখ হাসিনা তাঁর নির্বাচনী এলাকার প্রত্যন্ত গ্রামের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ সৃষ্টির উদ্যোগ গ্রহণ করেন। সেই উদ্যোগের আলোকে কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলার প্রত্যন্ত গ্রামের ২টি স্কুল ও ১টি মাদ্রাসা ভবন নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। ভবনগুলো আধুনিক সুবিধা সম্বলিত। এখানে শ্রেণীকক্ষ, ছেলে মেয়েদের জন্য পৃথক কমন রুম, ওয়াশ ব্লক, বিশাল হল রুম, শিক্ষক মিলনায়তন, প্রধান শিক্ষক বা অধ্যক্ষের অফিস কক্ষসহ প্রয়োজনী সব সুবিধা নিশ্চিত করা হয়েছে। এখানে শিক্ষার্থীরা মনোরম পরিবেশে শিক্ষা গ্রহণের সুযোগ পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার শিক্ষার্থীদের শিক্ষার মনোরম পরিবেশ নিশ্চিত করতে এসব অধুনিক ভবন নির্মাণ করে দেওয়া হয়েছে। আশা করছি আজ শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নব নির্মিত এ ৩টি ভবনের উদ্বোধন করবেন।
কোটালীপাড়া উপজেলার কলাবাড়ী ইউপি চেয়ারম্যান এ্যাড. বিজন বিশ্বাস বলেন, আমার ইউনিয়নের কলাবাড়ী গ্রামের ঐতিহ্যবাহী রাধাকান্ত উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একটি সুদৃশ্য ৪ তলা ভবন করে দিয়েছে। আধুনিক এ ভবনটি দৃষ্টি নন্দন। নির্মাণ শৈলীও চমৎকার। এখানে উৎকৃষ্ট মানের চেয়ার, টেবিল,বেঞ্চসহ শিক্ষা উপকরণ দেওয়া হয়েছে। রুমে রুমে ফ্যনের ব্যবস্থা করা হয়েছে। এখানে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে পড়াশোনা করতে পারবে। এ জন্য দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা কলাবাড়ী ইউনিয়নবাসী অভিনন্দন জানাই।
পূর্ব-উত্তর কোটালীপাড়া দারুস সুন্নাৎ মাদ্রাসার ৮ম শ্রেণীর ছাত্র মোঃ শাহাদাত হোসেন বলে, নতুন এ ভবনে ক্লাস করব। এটি ভেবে আমাদের খুব ভালো লাগছে। আমরা সবাই আগ্রহ ভরে নতুন শ্রেণী কক্ষে শিক্ষা গ্রহণ করব। শিক্ষকরাও আন্তরিকভাবে পাঠ দান করবেন। তাই এখানে আমরা আনন্দের সাথে পড়াশোনা করতে পারব।
ওই মাদ্রাসার আরবি বিভাগের প্রভাষক কাওসার হোসাইন বলেন, নতুন ভবন পেয়ে আমাদের শিক্ষার্থীরা খুবই উচ্ছসিত ও উদ্বেলিত। তারা ক্লাসে এসে মনোযোগ সহকারে পাঠ গ্রহণ করবে। সরকার এখানে শিক্ষার পরিবেশ সৃষ্টি করে দিয়েছে। এ সুন্দর পরিবেশকে কাজে লাগিয়ে আমরা মাদ্রাসা শিক্ষার গুনগত মান বৃদ্ধি করতে পারব। প্রধানমন্ত্রীর লক্ষ্য ও উদ্দেশ্য সফল হবে ইনশাল্লাহ।
ওই মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ শিহাব উদ্দিন বলেন, একটি ভবন আমাদের মাদ্রাসার শিক্ষার পরিবেশে আমূল পরিবর্তন এনে দিচ্ছে। নতুন ভবন পেয়ে আমরা খুবই আনন্দিত। শিক্ষার্থীরা শিক্ষার ভালো পরিবেশ পেয়েছে। এতে আমাদের মাদ্রসায় শিক্ষার্থী উপস্থিতি বৃদ্ধি পাবে। অভিভাবকরাও তাদের সন্তানদের মাদ্রাসায় পড়াতে আরো বেশি আগ্রহ দেখাচ্ছেন। আমাদের বসার জন্যও ভালো ব্যবস্থা হয়েছে মাদ্রাসার এ ভবনে। শিক্ষকরাও নতুন উদ্যামে পাঠদান করবেন। এগুলোকে কাজে লাগিয়ে আমরা মাদ্রসা শিক্ষা ব্যবস্থাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশিত লক্ষ্যে পৌঁছে দিতে নিরলস কাজ করে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park