1. admin@dailypratidinerbarta.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বের মসজিদের ইতিহাসে জায়গা করে নিয়েছে টাঙ্গাইলের ২০১ গুম্বজ মসজিদ মধুপুরে মসলা জাতীয় ফসলের মাঠ দিবস পালিত মুন্সীগঞ্জে আলোচিত জিল্লু হত্যার তিন আসামি পলাতক। ফতেহপুর শাহ ফতেহ মাহমুদ খান ফাযিল মাদ্রাসা’র পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত রংপুর জেলার শ্রেষ্ঠ এস, আই ও শ্রেষ্ঠ বিট অফিসার পীরগাছা থানার ফারুক আহমেদ ও এ, এস, আই রশিদুল ইসলাম- দেশের প্রভাবশালী ব‍্যক্তিদের তালিকায় এক নম্বরে প্রধানমন্ত্রী মোদি লৌহজং কলমার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানে নবীনবরণ ও সংবর্ধনা কাহালু উপজেলা কমিটি কর্তৃক জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশনের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মহিলাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ, গ্রেফতার যুবক  পীরগাছায় ৭বছরের শিশু কে দলবদ্ধ বলৎকার

বিদ্যুতের দাম বাড়ছে, যেকোনও সময় ঘোষণা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩
  • ৬৪ বার পঠিত

অনলাইন ডেস্ক:-
গ্রাহকপর্যায়ে বিদ্যুতের দাম আবারও বাড়ানো হচ্ছে। বিদ্যুৎ বিভাগের বিশেষ আইনে এই দাম বাড়ানো হচ্ছে বলে জানা যায়। তবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি’র দাবি, তারা এ বিষয়ে কিছুই জানে না। ফলে দাম নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

মন্ত্রণালয়ের সূত্র জানায়, দাম বৃদ্ধির সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি, প্রক্রিয়া চলছে। বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে চূড়ান্ত ঘোষণা আসতে পারে।

বিইআরসির একজন কর্মকর্তা জানান, আমরা তো শুনানি করেছি। চলতি মাসের মধ্যে গ্রাহকপর্যায়ে বিদ্যুতের নতুন দামের ঘোষণা দিতে চেয়েছিলাম। তবে এখন শুনতে পাচ্ছি, মন্ত্রণালয় তাদের বিশেষ আইনের ক্ষমতায় বিদ্যুতের দাম বৃদ্ধি করছে। যদিও আমরা এখনও বিষয়টি নিশ্চিত না।

ফলে দাম বৃদ্ধির বিষয়ে সৃষ্ট ধোঁয়াশার কারণে কেউই নিশ্চিত করে কিছু বলছেন না। ইতোমধ্যে কয়েকটি গণমাধ্যম কারও মন্তব্য ছাড়াই বিদ্যুতের দাম বৃদ্ধির বিষয়টি প্রকাশ করেছে।

প্রসঙ্গত, গত কয়েক দিন ধরে বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে বিইআরসি এবং বিদ্যুৎ বিভাগে নানা খবর শোনা যাচ্ছিল। গত ৮ জানুয়ারি বিইআরসি গণশুনানির আগে মন্ত্রণালয়ের মতামত নেয়। মন্ত্রণালয় তখন বিইআরসিকে শুনানি করে দাম বৃদ্ধি করার অনুমোদন দেয়। কিন্তু গত ৮ জানুয়ারি শুনানির পর মন্ত্রণালয় থেকে ১৫ জানুয়ারির মধ্যে দাম বৃদ্ধির ঘোষণা দেওয়ার পরামর্শ দেওয়া হয়। বিইআরসি এই পরামর্শ বাস্তবায়নে অপারগতা প্রকাশ করে মন্ত্রণালয়কে জানায় যে, ১৫ জানুয়ারি শুনানি পরবর্তী মতামত দেওয়ার সময় বেঁধে দিয়েছে তারা। এর আগে দাম বৃদ্ধি করা তাদের পক্ষে সম্ভব নয়।

অপরদিকে সম্প্রতি বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ কিছু গণমাধ্যমকে জানান, মানুষের যাতে কষ্ট না হয়, সেজন্য বিদ্যুতের দাম ধাপে ধাপে বাড়ানো হবে। চার থেকে পাঁচ ভাগ বাড়তে পারে বিদ্যুতের দাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park