1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সিগঞ্জ টঙ্গীবাড়ী প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে আরিফ হালদারের মতবিনিময় সভা জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে রূপগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ে ধাক্কা তেলের টাংকার, চালক নিহত  সিদ্ধিরগঞ্জে মহাসড়কে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধার, আহত ৩ বিশ্বের মসজিদের ইতিহাসে জায়গা করে নিয়েছে টাঙ্গাইলের ২০১ গুম্বজ মসজিদ মধুপুরে মসলা জাতীয় ফসলের মাঠ দিবস পালিত মুন্সীগঞ্জে আলোচিত জিল্লু হত্যার তিন আসামি পলাতক। ফতেহপুর শাহ ফতেহ মাহমুদ খান ফাযিল মাদ্রাসা’র পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত রংপুর জেলার শ্রেষ্ঠ এস, আই ও শ্রেষ্ঠ বিট অফিসার পীরগাছা থানার ফারুক আহমেদ ও এ, এস, আই রশিদুল ইসলাম- দেশের প্রভাবশালী ব‍্যক্তিদের তালিকায় এক নম্বরে প্রধানমন্ত্রী মোদি

এসএসসি ৯২’র বন্ধুদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  • আপডেট সময় : রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩
  • ১৮৪ বার পঠিত

রিয়াল তন্ময়:- নিজস্ব প্রতিনিধিঃ-

১৯৯২ সালের এসএসসি পরিক্ষার্থী বন্ধুদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) গড়ে ওঠা সর্ববৃহৎ বন্ধুদের প্ল্যাটফর্ম ‘এসএসসি ৯২’। শুক্রবার (১৩ জানুয়ারি) রাজধানীর শের এ বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ৩৩ হাজার বন্ধুদের বন্ধন গড়ে তোলা ‘এসএসসি ৯২’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী যাক জমক ভাবে অনুষ্ঠিত হয়েছে। ঢাকার বন্ধুদের আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানে সারাদেশের বন্ধুদের উপস্থিতি লক্ষণীয়।

পবিত্র কোরআন তেলোয়াত এর মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। প্রয়াত বন্ধুদের রুহের মাগফিরাত এবং অসুস্থ বন্ধুদের জন্য দোয়া করে অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেন গ্রুপ ক্রিয়েটর ও এডমিন আব্দুল্লা আল মামুন। মডারেটর বন্ধুদের পরিচিতি পর্ব এবং শুভেচ্ছা বক্তব্য দিয়ে কেক কাটাসহ বন্ধুদের ফটোসেশান করা হয়। বন্ধুদেরকে খানিকটা স্কুল জীবনে ফিরিয়ে নিতে সুই সুতা মিউজিক চেয়ার, পিলো পাচিংসহ নানানরকম মনোমুগ্ধকর খেলার আয়োজন করা হয়। পবিত্র জুমার নামাজের বিরতির পর দুপুরের খাবারসহ ঘুরে ফিরে পিঠা এবং চা পান করতে করতে সকলেই বারবার স্মৃতিকাতর হয়ে পড়ে। গ্রুপ এডমিন আব্দুল্লা আল মামুনের যোগ্য নেতৃত্বে বন্ধুদের সহায়তায় এ প্রযন্ত শতাধিক বন্ধুর পাশে দাঁড়িয়ে এক অনন্য নজির স্থাপন করেছেন।

জানা গেছে, ‘এসএসসি ৯২’র সহযোগিতায় অনেক অসুস্থ বন্ধুদের চিকিৎসার ব্যবস্থা করা, পিছিয়ে পড়া বন্ধুদের কর্মসংস্থানসহ অসচ্ছল বন্ধুদের ছেলে মেয়েদের লেখাপড়া চালিয়ে যেতে তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া। পরিবারের বিপদে আপদে পাশে থাকা এবং বন্ধুদের প্রতি বন্ধুর দায়বদ্ধতা থেকে এই কার্যক্রম যথারীতি চলতে থাকবে বলে জানা যায়।

আব্দুল্লা আল মামুনের গড়ে তোলা বন্ধুতার প্লাটফর্ম ‘এসএসসি ৯২’ নিয়ে তিনি বলেন, ১৯৯২ সালের এসএসসি পরিক্ষার্থী সহপাঠীদের নিয়ে গোড়ে তোলা সামাজিক যোগাযোগ মাধ্যমের ফেসবুকে একটা গ্রুপ হলেও আজ আমরা ৩৩ হাজার বন্ধুদের নিয়ে একটা পারিবারিক বন্ধন গড়ে তুলতে পেরেছি। নসারা দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বন্ধুদের একত্রিত করতেই আমার ক্ষুদ্র প্রচেষ্টা। ইতিমধ্যে বন্ধুদের ব্যপক সাড়া পেয়েছি। সরকারি উচ্চপদস্থ বন্ধু যেমন এখানে আছেন আবার দিনমজুর বন্ধু ও আছে। এখানে কেউ কারো পদমর্যাদা নিয়ে পরিচিত না, আমরা সবাই সহপাঠী বন্ধু।

তিনি আরও বলেন, ২০২১ সালের ৩ জানুয়ারি আনুষ্ঠানিক ভাবে ‘এসএসসি ৯২’র যাত্রা শুরু হলেও আমাদের পথচলা অনেক অর্থবহ। এর মধ্যে আমরা ৩ টা শীতকালীন সময়ে দেশব্যাপী উষ্ণ বস্ত্র বিতরণ, সিলেটের বন্যা কবলিত অঞ্চলে স্থানীয় বন্ধুদের সহযোগিতা নিয়ে সেখানে পর্যাপ্ত পরিমাণ ত্রান-সাহায্যের ব্যবস্থা করাসহ নানাবিধ সামাজিক কাজে নিজেদের স্বাক্ষর রেখে যাচ্ছি। যদিও আমাদের মূল লক্ষ্য আমাদের পিছিয়ে পড়া বন্ধুদের পাশে থাকা। প্রতিবারের ন্যায় এবারও দেশব্যাপী শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছি। স্থানীয় বন্ধুদের সম্পৃক্ততায় ছিন্নমূল ও গরিব শ্রেণীর মানুষের মাঝে আমাদের এই শীত বস্ত্র পৌঁছে দেওয়া হচ্ছে।

আব্দুল্লা বলেন, গত ৩ জানুয়ারী ‘এসএসসি ৯২’ দেশজুড়ে এবং বহির্বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা বন্ধুরা নিজ উদ্যোগে দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের মাধ্যমে আমরা তৃতীয় বর্ষে পদার্পন করলাম। ১২ জানুয়ারি আমেরিকাসহ আরও কয়েকটি দেশে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। ঢাকার বন্ধুদের উদ্যোগে ১৩ জানুয়ারি শুক্রবার শের এ বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ‘এসএসসি ৯২’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে দেশের নানা প্রান্তের বন্ধুরা ও উপস্থিতি ছিলো।

আব্দুল্লা আল মামুন আরও বলেন, ‘এসএসসি ৯২’ সাথে আছি পাশে থেকো আস্থা থাকুক বন্ধুতায় এই শ্লোগান কে ধারণ ও লালন করে এগিয়ে যাবে আগামীর পথে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park