1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :

গাইবান্ধায় মাধ্যমিকের ১১৫০০ বই পাচার: গ্রেফতার ৩

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩
  • ৭১ বার পঠিত

গাইবান্ধা প্রতিনিধি:-
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মাধ্যমিক পর্যায়ের ২০২৩ শিক্ষাবর্ষের সাড়ে ১১ হাজার বই চুরি করে পাচারের ঘটনায় মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে সরকারি বইগুলোসহ বহনকারী ট্রাকটি জব্দ করা হয়েছে।

সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মণ্ডল বাদি হয়ে সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে সুন্দরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

গ্রেফতার তিন জন হলেন, সুন্দরগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসে কর্মরত অফিস সহায়ক মাজেদুর রহমান মাজেদ (৪৫), ট্রাক চালক শ্যামল মিয়া (৩৪) ও তার ভাই হেলপার রাসেল মিয়া (৩০)।

সোমবার রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. সেরাজুল ইসলাম। তিনি বলেন, সরকারি বই পাচারের অভিযোগে করা মামলায় তিন জনকে গ্রেফতার করা হয়। যমুনা সেতুর পশ্চিম থানায় জব্দ করা বই ভর্তি ট্রাকসহ চালক শ্যামল ও তার ভাই রাসেলকে সুন্দরগঞ্জ থানায় আনতে পুলিশ পাঠানো হয়েছে।

ওসি সেরাজুল ইসলাম জানান, জব্দ করা ট্রাকে অনুমানিক পাঁচ লাখ টাকা মূল্যের মাধ্যমিক পর্যায়ের প্রায় সাড়ে ১১ হাজার বই রয়েছে। ২০২৩ শিক্ষাবর্ষের ষষ্ঠ শ্রেণি থেকে নবম শ্রেণির এসব বই বিনামূল্যে বিতরণের জন্য সুন্দরগঞ্জ ডিডব্লিউ সরকারি কলেজে মজুদ ছিল। রবিবার রাত ১০টার দিকে সুন্দরগঞ্জ থেকে বই ভর্তি ট্রাকটি ঢাকা যাওয়ার পথে আটক করে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম থানা পুলিশ।

জিজ্ঞাসাবাদে বইগুলো টাকার বিনিময়ে অফিস সহকারী মাজেদুর রহমানের কাছে ক্রয়ের কথা জানায় ট্রাকের চালক শ্যামল ও তার ভাই রাসেল। তাদের দেওয়া তথ্যে অফিস সহাকারী মাজেদুরকে আটক করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park