1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :

হিজড়াদের প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩
  • ৬৪ বার পঠিত

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, হিজড়ারা আমাদেরই স্বজন। হিজড়া হয়ে জন্মগ্রহণ করায় তাদের নিজেদের কোনও দোষ নেই। প্রকৃতির কারণেই তাদের এ কষ্ট। তারা পরিবার ও সমাজের কাছ থেকে বঞ্চনার শিকার। তাদের ক্রন্দন, ভালোবাসা আমাদের সেভাবে স্পর্শ করে না। বন্ধু’র মতো সংগঠনগুলো তাদের আশ্রয়স্থল। সুখে-দুঃখে তাদের আশা-ভরসার জায়গা। এসব মানবিক সংগঠনগুলো তাদের মাতৃস্নেহে, ভাইয়ের আদরে, বোনের ভালোবাসা দিয়ে কাছে রাখছে। এর মাধ্যমে হিজড়াদের প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে তারা কাজ করে যাচ্ছে। হিজড়াদের প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে।

বুধবার (১৮ জানুয়ারি) রাজধানীর বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে ‘বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি’ আয়োজিত তিন দিনব্যাপী (১৮-২০ জানুয়ারি) আঞ্চলিক আর্ট ও চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় হিজড়াদের নিয়ে কাজ করতে আগ্রহী। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্পকলা একাডেমির বিভিন্ন অনুষ্ঠানে আলোচক ও পারফর্মার হিসেবে তাদের জন্য ৫-১০ মিনিটের স্লট রাখা যেতে পারে। হিজড়া ও ট্রান্সজেন্ডারদের নিয়ে কাজ করা সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, হিজড়াদের নিয়ে প্রতি মাসে অনুষ্ঠান আয়োজন করুন। এতে আমি উপস্থিত থাকবো। প্রতিমন্ত্রী এসময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটিকে সহযোগিতা ও পৃষ্ঠপোষকতার আশ্বাস প্রদান করেন।

বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি আনিসুল ইসলাম হিরো’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক ও ট্যুরিস্ট পুলিশ প্রধান হাবিবুর রহমান ।

প্রতিমন্ত্রী পরে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি আয়োজিত চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park