1. admin@dailypratidinerbarta.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
আজ দৈনিক প্রতিদিনের বার্তার প্রকাশক ও সম্পাদক মোঃ ফিরোজ শাঁইয়ের শুভজন্মদিন নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল মুন্সীগঞ্জে ঐতিহ্যবাহী মিরাপাড়া নির্মিত হচ্ছে মসজিদ ও কমপ্লেক্স এর নতুন চিত্র। তুষারধারায় চেয়ারম্যান সেন্টুর নির্দেশে প্যানেল চেয়ারম্যান অনামিকা আরসিসি রাস্তার কাজের শুভ উদ্বোধন করলেন  কয়রায় অসংক্রামক রোগের প্রতিকার ও প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন নাইকো দুর্নীতি মামলা খালেদার জিয়ার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু জাতীয় আইটি প্রতিযোগিতায় অটিজম বিভাগে প্রথম স্হান অর্জন করেছেন,কয়রার রায়াত মুন্সীগঞ্জে আইনশৃঙ্খলা কমিটি সভায় কিশোর গ্যাং মাদক নিয়ন্ত্রণে কঠোর ভূমিকা। ঠাকুরগাঁও জেলা পুলিশ কর্তৃক মাদক সহ আটক -৭

ক্যানসারের সঙ্গে লড়ছেন দুই এমপি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৫৬ বার পঠিত

অনলাইন ডেস্ক:-
মরণব্যাধী ক্যানসারের সঙ্গে লড়ছেন চট্টগ্রামের দুই সংসদ সদস্য। তাদের শারীরিক অবস্থা এই ভালো তো এই খারাপ। দেশি-বিদেশি চিকিৎসকের পরামর্শে কাটছে তাদের দিন।

এই দুই এমপি হলেন- চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) ডা. আফছারুল আমীন। তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি। অপরজন চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের সংসদ সদস্য এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ।

২০২০ সালের জানুয়ারিতে তার ফুসফুসে ক্যানসার ধরা পড়ে। তিনি শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি। চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) আসনে ১৯৯৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত পর পর পাঁচবার সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে তিনি এই আসন থেকে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সরকারের নৌপরিবহন ও পরে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রীর দায়িত্বে ছিলেন।

রোগ বিষয়ে তার ভাই এরশাদ আমীন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত তিন বছর ধরে আমার ভাই ক্যানসারে আক্রান্ত। তার শারীরিক অবস্থা আপাতত ভালো। দুই সপ্তাহ আগেও তিনি সংসদে গিয়ে বক্তব্য রেখেছেন। ক্যানসার ধরা পড়ার পর তিনি সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়েছেন। এখন চিকিৎসকের পরামর্শে চলছেন।’

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের এই সংসদ সদস্য চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি। গত দুই বছর ধরে তিনি মরণব্যাধী ক্যানসারের সঙ্গে লড়ছেন। বর্তমানে তার শারীরিক অবস্থা খারাপের দিকে। ঢাকার এভার কেয়ার হাসপাতালে তিনি চিকিৎসাধীন। এ আসনের এমপি ও জাসদ নেতা মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুর পর শূন্য আসনে ২০২০ সালের ১৩ জানুয়ারি নির্বাচন করে তিনি এমপি হয়েছিলেন।

এ প্রসঙ্গে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দক্ষিণ জেলার সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপির শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন। গত করোনা মহামারির সময় তার শরীরে ক্যানসার শনাক্ত হয়। এরপরও তিনি মনোবল হারাননি। মরণব্যাধী ক্যানসার নিয়েও সব সভা-সমাবেশে উপস্থিত হয়েছেন। গত এক মাস ধরে তার শারীরিক অবস্থার বেশ অবনতি হয়েছে। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।’

চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরীদ মাহমুদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ডা. আফছারুল আমীন আমাদের দুর্দিনের নেতা। তিনি পর পর তিন বার চট্টগ্রাম-১০ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নেতৃত্বে আমরা অনেক আন্দোলন-সংগ্রামে অংশ নিয়েছিলাম। তিনি শারীরিকভাবে এখন অসুস্থ। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। আবারও মাঠে-ময়দানে তাকে পাবো আমরা এমনটাই আশা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park