1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সিগঞ্জ টঙ্গীবাড়ী প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে আরিফ হালদারের মতবিনিময় সভা জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে রূপগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ে ধাক্কা তেলের টাংকার, চালক নিহত  সিদ্ধিরগঞ্জে মহাসড়কে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধার, আহত ৩ বিশ্বের মসজিদের ইতিহাসে জায়গা করে নিয়েছে টাঙ্গাইলের ২০১ গুম্বজ মসজিদ মধুপুরে মসলা জাতীয় ফসলের মাঠ দিবস পালিত মুন্সীগঞ্জে আলোচিত জিল্লু হত্যার তিন আসামি পলাতক। ফতেহপুর শাহ ফতেহ মাহমুদ খান ফাযিল মাদ্রাসা’র পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত রংপুর জেলার শ্রেষ্ঠ এস, আই ও শ্রেষ্ঠ বিট অফিসার পীরগাছা থানার ফারুক আহমেদ ও এ, এস, আই রশিদুল ইসলাম- দেশের প্রভাবশালী ব‍্যক্তিদের তালিকায় এক নম্বরে প্রধানমন্ত্রী মোদি

পাশের হারে সিরাজগঞ্জে শীর্ষে উল্লাপাড়া বিজ্ঞান কলেজ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৪৯ বার পঠিত

শাহাদত হোসেন:-সিরাজগঞ্জ প্রতিনিধিঃ-

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে এবার শতভাগ পাশ সহ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সর্বোচ্চ জিপিএ-৫ পেয়ে সেরা তালিকায় উল্লাপাড়া বিজ্ঞান কলেজ। এবছর এই কলেজ থেকে মোট ৫৯৩ জন পরীক্ষা দিয়েছিল। এদের মধ্যে পাস করেছে ৫৯২ জন। কলেজ থেকে ৪৩৭ জন শিক্ষার্থী পেয়েছে জিপিএ ৫ । কলেজে পাসের হার ৯৯.৮৩।

উল্লাপাড়ায় ফলাফলে দ্বিতীয় অবস্থানে রয়েছে আকবর আলী সরকারি কলেজ। এই কলেজ থেকে পরীক্ষা দিয়েছিল ৮৪৬ জন। পাস করেছে ৮১৫ জন। এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২১৭ জন। এই কলেজে পাসের হার ৯৬.৩৪।

এছাড়া পৌরশহরের এইচ.টি. ইমাম গালর্স স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ ৫ পেয়েছে ৫২ জন। এই কলেজের পাসের হার ৯৬.৬৪। উপজেলায় অপেক্ষাকৃত ভালো ফলাফল করেছে এইচ.টি. ইমাম ডিগ্রি কলেজ। এই কলেজে ২৯১ শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৬৮ জন। জিপিএ ৫ পেয়েছে ৪২ জন।

রাজশাহী শিক্ষা বোর্ডের ২০২২ সালের আওতায় প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে সিরাজগঞ্জের উল্লাপাড়া বিজ্ঞান কলেজ জেলায় সর্বোচ্চ ফলাফল করেছে। ভালো ফলাফল করে জেলায় শীর্ষস্থান লাভ করায় খুশি উল্লাপাড়া বিজ্ঞান কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লাপাড়া বিজ্ঞান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশরাফুল ইসলাম জানান, তার কলেজের ফলাফলের ধারাবাহিকতা এবছরও অব্যাহত রয়েছে। শুধু উল্লাপাড়া উপজেলা নয় বিজ্ঞান কলেজ সিরাজগঞ্জ জেলাতেও শীর্ষ ফলাফল অর্জন করেছে।শিক্ষকদের আন্তরিকতা, অভিভাবকদের সহযোগিতা এবং শিক্ষার্থীদের একনিষ্ঠতায় এবারের এইচএসসি ফলাফল বেশ ভালো করেছে। আমরা আশাকরি সামনের দিনগুলাতে এ ধারাবাহিকতা অক্ষুন্ন থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park