1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আজ দৈনিক প্রতিদিনের বার্তার প্রকাশক ও সম্পাদক মোঃ ফিরোজ শাঁইয়ের শুভজন্মদিন নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল মুন্সীগঞ্জে ঐতিহ্যবাহী মিরাপাড়া নির্মিত হচ্ছে মসজিদ ও কমপ্লেক্স এর নতুন চিত্র। তুষারধারায় চেয়ারম্যান সেন্টুর নির্দেশে প্যানেল চেয়ারম্যান অনামিকা আরসিসি রাস্তার কাজের শুভ উদ্বোধন করলেন  কয়রায় অসংক্রামক রোগের প্রতিকার ও প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন নাইকো দুর্নীতি মামলা খালেদার জিয়ার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু জাতীয় আইটি প্রতিযোগিতায় অটিজম বিভাগে প্রথম স্হান অর্জন করেছেন,কয়রার রায়াত মুন্সীগঞ্জে আইনশৃঙ্খলা কমিটি সভায় কিশোর গ্যাং মাদক নিয়ন্ত্রণে কঠোর ভূমিকা। ঠাকুরগাঁও জেলা পুলিশ কর্তৃক মাদক সহ আটক -৭

বান্ধবীকে বাঁচাতে ভালোবাসা দিবসে ফুল বিক্রি করেছেন তারা

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:-
বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিল নেশা, কারা যে ডাকিল পিছে, বসন্ত এসে গেছে’ সুরের এমন অবগাহনে প্রকৃতিতে আগমন ঘটেছে ঋতুরাজ বসন্তের। ক্যালেন্ডারের পাতায় আজ যেমন ফাল্গুনের ১ তারিখ, তেমনি বিশ্ব ভালোবাসা দিবসও। সবমিলিয়ে প্রাণে প্রাণ মেলানোর উৎসব আজ। দিনটি উদযাপনে বরাবরের মতো এবারও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগ ও অনুষদ আয়োজন করেছে দিনব্যাপী উৎসব। মতিহারের সবুজ চত্বর সেজেছে রঙবেরঙের সাজে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা যখন তাদের প্রিয়জনের সঙ্গে ভালোবাসা বিনিময়ে ব্যস্ত তখন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের কয়েকজন শিক্ষার্থী স্থাপন করেছেন ভালোবাসার এক অনন্য দৃষ্টান্ত। বান্ধবীকে বাঁচাতে ভালোবাসা দিবসে তারা ফুল বিক্রি করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০-২১ সেশনের শিক্ষার্থী খাদিজা জাকির প্রীতির দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস রোগে ভুগছেন। তার বাড়ি টাঙ্গাইল সদর উপজেলার নাগরপুর গ্রামে। মো. জাকির হোসেন ও ফরিদা আক্তারের দুই কন্যার মধ্যে প্রীতি বড়। কয়েকমাস আগে তার রোগটি ধরা পড়ে। তার সুস্থতার জন্য প্রয়োজন লিভার ট্রান্সপ্লান্ট অপারেশন। এই চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় পরিবারের পক্ষে তা বহন করা সম্ভব হচ্ছে না। এ অবস্থায় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা অর্থ সংগ্রহের জন্য এই অভিনব কৌশল হাতে নিয়েছেন।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের দক্ষিণ-পশ্চিম পাশে ‘প্রীতির জন্য ভালোবাসা’ লেখা একটি ব্যানার টাঙিয়ে ফুল বিক্রি করছেন কয়েকজন শিক্ষার্থী।

সেখানে কথা হয় প্রীতির সহপাঠী নওশীন ইসলামের সঙ্গে। তিনি বলেন, আমরা অনেক সাহায্য পেয়েছি, তবে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। আজ বিশ্ব ভালোবাসা দিবসে প্রীতিকে সাহায্য করতে আমরা ফুল বিক্রির উদ্যোগ নিয়েছি। এখান থেকে প্রাপ্ত পুরো টাকা প্রীতির চিকিৎসায় ব্যয় করা হবে। তিনি সবাইকে তাদের কাছ থেকে ফুল কিনে, প্রীতির চিকিৎসায় সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ জানান।

একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিফতাউল জান্নাত জ্যোতি বলেন, প্রীতির চিকিৎসায় জন্য যে টাকা লাগবে, তার পরিবারের পক্ষে সে টাকার ব্যবস্থা করা সম্ভব হচ্ছে না। তাই যতটুকু পারি, তাকে সাহায্যের চেষ্টা করছি। আপনারা সরাসরি এসে ফুল কিনতে না পারলে, বিকাশে/নগদে টাকা পাঠিয়ে সাহায্য করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park