1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম :
দুবাই বিমানবন্দর ৯ কোটি যাত্রীকে আতিথেয়তা দিয়েছে। আরও এক প্রতিবাদী কৃষকের মৃত্যু, পরিবারকে চাকরির দাবি  মহারাষ্ট্রের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী মনোহর যোশী প্রয়াত  নতুন সিনেমায় শিশির সরদার ৫ বছরে দেশকে যে জায়গায় নিয়ে যেতে চান কাউখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। ঠাকুরগাঁওয়ে ৬শ পিস ইয়াবাসহ ২ মাদক কারবারি গ্রেফতার ঈদে ৬ দিন ছুটি পাচ্ছে আমিরাতের বাসিন্দারা কয়রায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা’র জন্ম বার্ষিকী পালন পীরগাছায় মিলিনিয়াম চাইল্ড স্কুলে সপ্তাহ ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পিঠা উৎসব

করোনা : সংক্রমণে বড় লাফ, বেড়েছে মৃত্যুও

  • আপডেট সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৪৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:-
গত কয়েকদিন ধরে নিম্নমুখী ছিল প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। টানা তিনদিন বিশ্বজুড়ে দৈনিক এক লাখেরও কম মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তবে গত ২৪ ঘণ্টায় হঠাৎ করে আবারও বেড়েছে সংক্রমণ। এছাড়া বেড়েছে মৃত্যুও।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৬৪৯ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ৬৮৩ জন।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছিলেন ৭৬ হাজার ৩৯৪ জন। আর মৃত্যু হয়েছিল ৩৬৯ জনের।

কয়েকদিন ধরে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছিলেন এশিয়ার দেশ জাপানের মানুষ। কিন্তু এখন দেশটিতে সংক্রমণের সংখ্যা কমেছে। সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় শ্বাসতন্ত্রের এ সংক্রামক ভাইরাসে সবচেয়ে বেশি ২১ হাজার ৬৩২ জন আক্রান্ত হয়েছেন জার্মানিতে। দ্বিতীয় সর্বোচ্চ ২০ হাজার ৬৬২ জন সংক্রমিত হয়েছেন লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। আর তৃতীয় সর্বোচ্চ ১২ হাজার ৬৮৪ জন আক্রান্ত হয়েছেন তাইওয়ানে। অপরদিকে জাপানে গত ২৪ ঘণ্টার ১০ হাজারেরও কম মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণের মতো সর্বোচ্চ মৃত্যুও হয়েছে জার্মানিতে। এ সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১২ জন। সংক্রমণ কমলেও মৃত্যুর দিকে দিয়ে অবশ্য দ্বিতীয়স্থানে রয়েছে জাপান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৩ জন। আর তৃতীয় সর্বোচ্চ ৮৮ জনের মৃত্যু হয়েছে ব্রাজিলে।

এদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭৭ লাখ ৪৩ হাজার ৯৮৩ জনে। অপরদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৮৩ হাজার ৫৯৫ জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park