1. admin@dailypratidinerbarta.com : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
আশুলিয়ায় মানসিক ভারসাম্যহীন এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ বকশীগঞ্জে বিনামূল্যে চক্ষু চিকিৎসার ২৪তম ক্যাম্পের উদ্বোধন রূপগঞ্জে পাওনা টাকা চাওয়ায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর লুটপাট॥ আহত ৩ শ্রীবরদীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে  সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত  নবনিযুক্ত প্রশাসককে শুভেচ্ছা চট্টগ্রাম আন্তঃজিলা ট্রাক শ্রমিক ইউনিয়নের দুবাই বিমানবন্দর ৯ কোটি যাত্রীকে আতিথেয়তা দিয়েছে। আরও এক প্রতিবাদী কৃষকের মৃত্যু, পরিবারকে চাকরির দাবি  মহারাষ্ট্রের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী মনোহর যোশী প্রয়াত  নতুন সিনেমায় শিশির সরদার ৫ বছরে দেশকে যে জায়গায় নিয়ে যেতে চান

দেশীয় চলচ্চিত্রের উন্নয়নে এক মঞ্চে চলচ্চিত্র সাংবাদিকরা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৫২ বার পঠিত

রিয়েল তন্ময়,বিনোদন প্রতিবেদকঃ-

দেশীয় চলচ্চিত্রের সমৃদ্ধি, উন্নয়ন ও এই শিল্পকে ইতিবাচকধারায় এগিয়ে নিতে এক মঞ্চে দাঁড়িয়েছে দেশের চলচ্চিত্র সাংবাদিকরা। চলচ্চিত্র সাংবাদিকদের সমন্বয়ে গঠিত “সমমনা চলচ্চিত্র সাংবাদিক” এর ব্যানারে গতকাল (২১ ফেব্রুয়ারী) বিএফডিসিতে অনুষ্ঠিত শিল্পী,,কলাকুশলী ও চলচ্চিত্র সাংবাদিকদের মিলনমেলায় দেশীয় চলচ্চিত্র রক্ষায় ও এর উন্নয়নে ঐক্যবদ্ধ হয়েছেন সাংবাদিকরা।
আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস উপলক্ষে চলচ্চিত্র পরিচালক সমিতির প্রাঙ্গণে আয়োজিত হয় এই মিলনমেলা। অনুষ্ঠানের শুরুতেই ভাষা শহিদদের স্মরণে দাঁড়িয়ে একমিনিট নীরবতা পালন করা হয়। এরপর প্রয়াত আবদুল গাফফার চৌধুরী রচিত একুশের কবিতা আবৃত্তি করেন চলচ্চিত্র সাংবাদিক ও বাচিকশিল্পী ইশরাত শিউলি।
চলচ্চিত্র সাংবাদিক ও “সমমনা চলচ্চিত্র সাংবাদিক” এর আহবায়ক আহমেদ তেপান্তরের পরিচালনায় অনুষ্ঠানে চলচ্চিত্র শিল্প রক্ষা ও স্বর্ণালী অতীত পুনরুদ্ধারের নানা বিষয় নিয়ে বক্তৃতা করেন চলচ্চিত্র সাংবাদিক ইমরুল শাহেদ, মোস্তফা মতিহার,মঈন আব্দুল্লাহ, দেওয়ান হাবিব, দুলাল খান প্রমুখ।
সংগঠনের আহবায়ক চিত্রসাংবাদিক আহমেদ তেপান্তর বলেন, বিশ্বায়নের এই প্রতিযোগিতার যুগে টিকে থাকার লক্ষ্যে দেশীয় চলচ্চিত্রকে ধবংশস্তুপ থেকে রক্ষা করে এই শিল্পকে উন্নয়নের ধারায় পৌঁছে দিতে চলচ্চিত্র শিল্পের সাথে সংশ্লিষ্ট সকল সংগঠন ও চলচ্চিত্র সাংবাদিকদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে এবং এই শিল্পকে রক্ষায় ইতিবাচক মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে। এসময় তিনি স্বাধীনতার মাস মার্চের ৩ তারিখে মুক্তি প্রতীক্ষিত খিজির হায়াৎ খান পরিচালিত মুক্তিযুদ্ধের ছবি “ওরা সাতজন” দেখার জন্য বিনীত অনুরোধ জানান।
পরিচালক খিজির হায়াৎ খান বলেন, চলচ্চিত্র সাংবাদিকদের এই মহতী উদ্যোগকে স্বাগত জানাই। এই উদ্যোগ নেওয়ার জন্য এই আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ। এধরণের উদ্যোগ আরো আগে নেওয়া হলে চলচ্চিত্রশিল্প এতটা ক্ষতিগ্রস্থ হতো না। যাক দেরিতে হলেও একটি ভালো উদ্যোগ আমাদের চলচ্চিত্রশিল্পের উন্নয়নে ইতিবাচক ফলাফল বয়ে আনবে বলেই আমার বিশ্বাস।
এই আয়োজনে আরো উপস্থিত ছিলেন চিত্র প্রযোজক আলীমুল্লাহ খোকন,সাবেক জেলার ও প্রযোজক ফরমান আলী, পরিচালক সাঈদুর রহমান সাঈদ, দেলোয়ার জাহান ঝন্টু, কমল সরকার, শাহীন সুমন,মোস্তাফিজুর রহমান বাবু, মোস্তাফিজুর রহমান মানিক, শাহ আলম মন্ডল, গাজী মাহবুবসহ প্রায় অর্ধ শতাধিক চিত্রপরিচালক, শিল্পী সমিতির সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুন আক্তার, চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, চিত্রনায়িকা কেয়া, চিত্রনায়িকা মানসী প্রকৃতি, চিত্রনায়িকা সোনিয়া জামান জারা, চিত্রনায়ক কায়েস আরজু,অভিনেতা সনি রহমান,চিত্র সাংবাদিক রঞ্জু সরকার,মাজহার বাবু,এইচ এ মুরাদ, আসিফ আলম,রুহুল আমিন ভূইয়া, সাজু আহমেদ,আবুল কালাম,রাকিব, মইনুল ইসলাম, সেলিম শাকিব,লিটন মাহমুদ,হাবিব তালুকদার, আল সামাদ রুবেল প্রমুখ।
সবশেষে বাহারি রঙ ও ডিজাইনের নানা ধরনের শীতের পিঠা দিয়ে অনুষ্ঠানে আগতদের আপ্যায়িত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park