1. admin@dailypratidinerbarta.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত  পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন জনাব আলহাজ্ব আলী আহম্মদ সাহেব। দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কে এম এস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা হাবিবুল্লাহ কাঁচপুরী ইফতার ও বাজার পরিদর্শন জেলা পুলিশ: নওগাঁ হানা গ্রুপের চেয়ারম্যান এর মাহে রমজানের ঈদ-উল ফিতরের শুভেচ্ছা বার্তা মুন্সীগঞ্জে পুলিশ ফাঁড়ির সামনে সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

যে ক্লাবগুলোতে যেতে পারেন মেসি

  • আপডেট সময় : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬৮ বার পঠিত

স্পোর্টস ডেস্ক:-
যদি কিন্তুতে আটকে আছে পিএসজিতে লিওনেল মেসির ভবিষ্যৎ। ইউরোপীয় গণমাধ্যমগুলোর দাবি, প্যারিসে আর থাকতে চাইছেন না আর্জেন্টাইন মহাতারকা। চলতি বছরের জুনে ক্লাবের সঙ্গে দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হবে। এর মধ্যে নতুন করে চুক্তি নবায়ন হচ্ছে হচ্ছে করেও আর এগোচ্ছে না।

গুঞ্জন রয়েছে, পিএসজির প্রস্তাব পছন্দ হয়নি মেসির। আর তাই প্রথম দফায় দুই পক্ষের আলোচনাও ভেস্তে গেছে। পিএসজিতে মেসির ভবিষ্যৎ যতই অনিশ্চিত হচ্ছে, বিশ্বকাপজয়ীকে দলে ভেড়াতে ততই তৎপর অন্য ক্লাবগুলো। তার মধ্যে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামির নাম। রেসে আছে পুরনো ক্লাব বার্সেলোনাও।

ইন্টার মিয়ামি

আর্জেন্টাইন মহাতারকাকে অনেকেই নিজেদের ক্লাবে পেতে চাইবে, তবে এক্ষেত্রে বড় ফ্যাক্টর টাকার অঙ্ক। যদিও তেমন কোনো সমস্যা নেই যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের দল ইন্টার মিয়ামির। মেসির দলবদলের গুঞ্জনের মধ্যে সম্ভাব্য গন্তব্য হিসেবে জোরেশোরে শোনা যাচ্ছে তাদের নাম। ডেভিড বেকহামের মালিকানাধীন মিয়ামি মেসিকে তাঁর আর্থিক চাহিদার পুরোটাই মেটাতে পারবে বলে আশ্বাস দিয়েছে বলেও খবর বেরিয়েছিল।

মেসি ইন্টার মিয়ামিতে গেলে সেটা হবে ‘আমেরিকার খেলার জগতে’র সবচেয়ে বড় চুক্তি। ক্লাবটির ম্যানেজার ফিল নেভিল এমনটাই বলছেন। আর্জেন্টাইন তারকার সকার লিগে খেলার সম্ভাবনার নিয়ে মিয়ামির বস বলেন,‘আমি মনে করি বিষয়টা ইন্টার মিয়ামির চেয়ে বড়। মেজর সকার লিগের জন্য এটা অনেক বড় এবং সেটা এখানেই হচ্ছে। আমি মনে করছি এটা আমেরিকার খেলার জগতেরই সবচেয়ে বড় চুক্তি হতে চলেছে।’

এদিকে, মেসি নিজেও যুক্তরাষ্ট্রের পরিবেশের সঙ্গে অভ্যস্ত। মাঝেমাঝেই ছুটি কাটাতে সেই শহরে যান। অবসরের পর সেখানে থিতু হওয়ার সম্ভাবনা রয়েছে তার।

বার্সেলোনা

২০২১ সালের জুন। বার্সেলোনাকে কাঁদিয়ে প্যারিসে উৎসবের উপলক্ষ্য এনে দিয়েছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। যে ক্লাবের হয়ে উত্থান, বিশ্বব্যাপী তারকা বনে যাওয়া, যে ন্যু ক্যাম্পাসের প্রতিটা ঘাসের সঙ্গে হৃদ্যতা সেই বার্সার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে মেসি পাড়ি জমান প্যারিসের ক্লাব পিএসজিতে। অবশ্য অনেকটা বাধ্য হয়েই ছাড়তে হয়েছিল নিজের দ্বিতীয় ঘর। কয়েকদিন ধরে গুঞ্জন চলছে আবারও পুরানো ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন মেসি।

গুঞ্জনের আগুনে ঘি ঢেলেছেন স্বয়ং বার্সা কোচ ও মেসির সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজ। কাতালান কোচ জানান, বার্সার দরজা মেসির জন্য সবসময় খোলা। অবশ্য মেসির এই সতীর্থ বার্সার দায়িত্ব নেওয়ার পর থেকেই দলে চাইছেন আর্জেন্টাইন তারকাকে। এককালের সতীর্থের ডাকে সাড়া দিতেই পারেন মেসি। তবে তাকে নেওয়ার মতো অর্থ বার্সার রয়েছে কি না, সেটাই দেখার।

ম্যানচেস্টার সিটি

অর্থের তেমন অভাব নেই। তারকাখচিত দলে মেসি নিজে যেতে কতটা আগ্রহ দেখাবেন তা অবশ্য অজানা। তবে কোচ পেপ গার্দিওলার জন্য এই ক্লাবে যেতেও পারেন। গার্দিওলা এবং মেসি জুটি অতীতে বার্সেলোনাকে অনেক সাফল্য এনে দিয়েছে। এখনও একজন আরেকজনকে প্রশংসায় ভাসান।

আল-হিলাল

ইউরোপ অধ্যায় শেষে গেল বছরের শেষ দিকে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এদিকে, আল নাসরের বড় প্রতিদ্বন্দ্বী আল হিলাল তাই মেসিকে নিজেদের ক্লাবে ভেড়াতে চায় বলে গুঞ্জন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park