1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
শিরোনাম :
আজ দৈনিক প্রতিদিনের বার্তার প্রকাশক ও সম্পাদক মোঃ ফিরোজ শাঁইয়ের শুভজন্মদিন নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল মুন্সীগঞ্জে ঐতিহ্যবাহী মিরাপাড়া নির্মিত হচ্ছে মসজিদ ও কমপ্লেক্স এর নতুন চিত্র। তুষারধারায় চেয়ারম্যান সেন্টুর নির্দেশে প্যানেল চেয়ারম্যান অনামিকা আরসিসি রাস্তার কাজের শুভ উদ্বোধন করলেন  কয়রায় অসংক্রামক রোগের প্রতিকার ও প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন নাইকো দুর্নীতি মামলা খালেদার জিয়ার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু জাতীয় আইটি প্রতিযোগিতায় অটিজম বিভাগে প্রথম স্হান অর্জন করেছেন,কয়রার রায়াত মুন্সীগঞ্জে আইনশৃঙ্খলা কমিটি সভায় কিশোর গ্যাং মাদক নিয়ন্ত্রণে কঠোর ভূমিকা। ঠাকুরগাঁও জেলা পুলিশ কর্তৃক মাদক সহ আটক -৭

প্রধানমন্ত্রী ইসলামের প্রচার-প্রসারে কাজ করে যাচ্ছেন : আমিনুল

  • আপডেট সময় : শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৫৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:-
আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মাদ আমিনুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই এদেশে ইসলাম ধর্মের উন্নয়ন ও অগ্রগতি সাধিত হচ্ছে। তিনি প্রতিটি উপজেলায় মডেল মসজিদ, ইসলামিক গবেষণা ও সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠা করেছেন। দেশের রাজস্ব থেকে ইমাম ও মুয়াজ্জিনদের বেতন-ভাতা দিচ্ছেন।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাতে দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী গারাঙ্গীয়া আলিয়া মাদ্রাসার তিন দিনব্যাপী ১০৪তম বার্ষিক সভার তৃতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমিনুল ইসলাম বলেন, ব্রিটিশ আমল থেকে এদেশের আলেম সমাজের প্রাণের দাবি ছিল একটি স্বতন্ত্র আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা। কিন্তু আগে যারা এদেশে ধর্মের ধোঁয়া তুলে ক্ষমতায় এসেছে, তাদের কেউ সেই দাবি পূরণ করেনি। একমাত্র শেখ হাসিনাই একটি স্বতন্ত্র আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে আলেম সমাজের স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন। এর মাধ্যমে তিনি এদেশে ইসলাম ধর্মের প্রচার ও প্রসারে অগ্রণী ভূমিকা পালন করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও ইসলাম ধর্মের প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। বিশ্ব ইজতেমার জন্য গাজীপুরের টঙ্গীতে জায়গা বরাদ্দ দিয়েছিলেন। ইসলাম শিক্ষার সঙ্গে আধুনিক শিক্ষা ও জ্ঞান বিজ্ঞানের সমন্বয় করে মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন করেছেন। এর মধ্য দিয়ে এদেশের আলেম সমাজকে সাধারণ শিক্ষার মূল স্রোতে সম্পৃক্ত করেন।

তিনি আরও বলেন, বাবার মতো বঙ্গবন্ধুকন্যা এদেশে আরবী শিক্ষায় শিক্ষিতদের জন্য সরকারি চাকরিসহ সব সুযোগ-সুবিধায় সমতা আনার জন্য কওমি শিক্ষাকে সরকারি স্বীকৃতি দিয়েছেন। যার ফলে বাংলাদেশে আজ কওমী মাদ্রাসার শিক্ষার্থীরাও দেশের মূল স্রোতের সম্পৃক্ত হতে পারছে।

সাম্প্রতিক সময়ে পাঠ্যপুস্তকের অনাকাঙ্ক্ষিত দুয়েকটি ভুল নিয়ে গুজব রটানো হচ্ছে দাবি করে তিনি বলেন, কোনো মানুষই ভুলের ঊর্ধ্বে নয়। এই অনাকাঙ্ক্ষিত ভুলকে কেন্দ্র করে গুজব রটনাকারীরা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ইসলামবিরোধী বলে প্রচার করছে। অথচ শেখ হাসিনার বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমেই ধর্মীয় মূল্যবোধের চর্চা এবং আলেম-ওলামাদের স্বার্থ নিশ্চিত করা হচ্ছে।

আমিনুল ইসলাম বলেন, অনাবিল শান্তির ধর্ম ইসলাম কখনো মানুষে মানুষে হানাহানিকে সমর্থন করে না ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের প্রশ্রয় দেয় না। আজ যারা ইসলামের এ প্রকৃত চেতনাকে পাশ কাটিয়ে দেশে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছে ও নানা ষড়যন্ত্রের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে ধর্মকে ক্ষমতায় যাবার সিঁড়ি হিসেবে ব্যবহার করছে তাদের বিষয়ে সজাগ থাকার অনুরোধ জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park