1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সিগঞ্জ টঙ্গীবাড়ী প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে আরিফ হালদারের মতবিনিময় সভা জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে রূপগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ে ধাক্কা তেলের টাংকার, চালক নিহত  সিদ্ধিরগঞ্জে মহাসড়কে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধার, আহত ৩ বিশ্বের মসজিদের ইতিহাসে জায়গা করে নিয়েছে টাঙ্গাইলের ২০১ গুম্বজ মসজিদ মধুপুরে মসলা জাতীয় ফসলের মাঠ দিবস পালিত মুন্সীগঞ্জে আলোচিত জিল্লু হত্যার তিন আসামি পলাতক। ফতেহপুর শাহ ফতেহ মাহমুদ খান ফাযিল মাদ্রাসা’র পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত রংপুর জেলার শ্রেষ্ঠ এস, আই ও শ্রেষ্ঠ বিট অফিসার পীরগাছা থানার ফারুক আহমেদ ও এ, এস, আই রশিদুল ইসলাম- দেশের প্রভাবশালী ব‍্যক্তিদের তালিকায় এক নম্বরে প্রধানমন্ত্রী মোদি

শেখ হাসিনার সঙ্গে কী কথা হয়েছে, নিজেই জানালেন সৌরভ

  • আপডেট সময় : শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৫৫ বার পঠিত

স্পোর্টস ডেস্ক:-
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলি। এ সময় তার স্ত্রী ডোনা গাঙ্গুলিও ছিলেন।

কী নিয়ে কথা হলো প্রধানমন্ত্রীর সঙ্গে- জানতে চাইলে সৌরভ বলেন, প্রধানমন্ত্রী আমার ফেভারিট মানুষ। কোনো কাজে আসিনি। এমনি দেখা করলাম। অসাধারণ মানুষ। ক্রিকেট নিয়েও কথা হয়েছে। আমার সঙ্গে পাপন ভাইও ছিলেন। বাংলাদেশে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবে। উনি (শেখ হাসিনা) এত ব্যস্ত, সারা বাংলাদেশের মানুষের কথা ভাবতে হয়। তারপরেও খেলাধুলোয় খুব আগ্রহ।

তিনি বলেন, আমার কোভিড পরীক্ষা করেছিলাম। উনি বলেন, ব়্যাপিড টেস্ট করিয়ে নিয়ে আসতে। এই ছোট্ট জিনিসগুলো মনে রাখেন। সেই জন্যই এত বড় জায়গায় পৌঁছেছেন।

বাংলাদেশের ক্রিকেট দলকে নিয়েও ইতিবাচক কথা বলেছেন সৌরভ, বাংলাদেশ খুব ভাল দল। ৫-৬ বছর আগেও ভারতকে সিরিজ হারিয়েছে। পাপন ভাই বলছিলেন, আমরা সবাইকে হারিয়েছি, শুধু ইংল্যান্ডকে হারাতে পারিনি। আমি বলেছি ঠিকমতো খেললে ইংল্যান্ডকেও হারিয়ে দেবেন। দারুণ দল। ১৭ কোটির দেশ থেকে কত ভাল ভাল ক্রিকেটার উঠে আসছে। শাকিবের মতো ক্রিকেটার খেলেছে। মুশফিকুর রয়েছে। শান্ত ভাল খেলছে। আমি বাংলাদেশের খেলার খবর রাখি তো। দেখি। বাংলাদেশের উন্নতি দেখে আমার ভাল লাগে। কারণ ২০০০ সালে টেস্ট অধিনায়ক হিসাবে আমার প্রথম ম্যাচ ছিল বাংলাদেশের বিরুদ্ধেই।

তিনি বলেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ছিলাম। সারাক্ষণই খেলার সঙ্গে ছিলাম। সামনে আইপিএল। দিল্লির ক্রিকেটটা দেখব। সাকিব আল হাসান আইপিএলে বরাবর ভাল খেলেছে। কেকেআরের বিজয়ী দলে ছিল। মুস্তাফিজুর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল জিতেছিল।

চলতি বছরে ভারতের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপ। সেখানে বাংলাদেশের সম্ভাবনা কী রকম? সৌরভ বলেছেন, সেমিফাইনালে বাংলাদেশকে দেখছি। পেসার ও স্পিনারদের ফর্ম ভাল থাকলে শেষ চারে যাবে। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে পাওয়ার হিটিং দরকার। যেমন ভারতের হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, রোহিত শর্মা, ইংল্যান্ডের জস বাটলার, অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড, ক্যামেরন গ্রিনরা রয়েছে। আশা করছি বাংলাদেশের কোচরা সেটায় জোর দেবেন। সাহসী ব্যাটিং দরকার। বাউন্সি পিচে খেলা দরকার অনূর্ধ্ব ১৯ পর্যায় থেকে। তাসকিন আমেদ ফিট থাকলে বাংলাদেশের বোলিং আক্রমণ বেশ শক্তিশালী।

সৌরভ আরও বলেছেন, দেশের হয়ে খেলা খুব গর্বের। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট অনেকের সামনে দরজা খুলে দিয়েছে। রোজগার হয়। খেলার উন্নতিও হয়। আগে তো আন্তর্জাতিক ক্রিকেট ছাড়া বড় ক্রিকেটারদের বিরুদ্ধে খেলার সুযোগই ছিল না। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট সেই সুযোগটা দিয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পর ভবিষ্যতে কি আইসিসিতে দেখা যাবে? সৌরভ বলেছেন, ওইভাবে হয় না। সুযোগের ওপর নির্ভর করে। বয়স কম আমার। ভারতে খেলায় অনেক কিছু করার সুযোগ রয়েছে।

বিপিএল ও আইপিএলের তুলনা করলে কী বলবেন? সৌরভ বলেছেন, আইপিএল আর্থিকভাবে অনেক সমৃদ্ধ। এনএফএলের পর বিশ্বের দ্বিতীয় সেরা টুর্নামেন্ট। তবে বিপিএলও ভাল হয়। বাংলাদেশ ভাল খেলছে। ভারত দুবার দুটো ওয়ান ডে সিরিজ হেরেছে। প্রচুর প্রতিভা বাংলাদেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park