1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :

৬০ কোটি টাকা বিল বাকি, বরিশালে ৪৩ সড়কের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

  • আপডেট সময় : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬৪ বার পঠিত

অনলাইন ডেস্ক:-
বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করায় এবার ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের ৪৩টি সড়কের বাতির সংযোগ বিচ্ছিন্ন করেছে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) লিমিটেড।

প্রথম দফায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ৫ মাসের ব্যবধানে আবারও এসব বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করল প্রতিষ্ঠানটি।

রোববার সন্ধ্যার পরে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে ওজোপাডিকোর বরিশালের পরিচালন ও সংরক্ষণ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম তারিকুল ইসলাম নি‌শ্চিত ক‌রে‌ছেন।

তিনি জানিয়েছেন, মন্ত্রণালয়ের নির্দেশে রোববার নগরীর ৪৩টি সড়কের বাতির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এখনও ১৫/১৬টি সড়কের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি। বিল পরিশোধ না করলে সেগুলোও বিচ্ছিন্ন করা হবে।

এই কর্মকর্তা জানান, সিটি কর্পোরেশনের কাছে ৬০ কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। তারা মৌখিকভাবে দেওয়ার কথা বলেছিল, কিন্তু দেয়নি।

এর আগে ২০২২ সালের ২০ সেপ্টেম্বর নগরীর ১৫টি সড়কের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ২২ সেপ্টেম্বর রাত ১০টায় বরিশাল বিভাগীয় কমিশনারের মধ্যস্থতায় সিটি কর্পোরেশন ও ওজোপাডিকোর মধ্যে সমঝোতা বৈঠক হয়। বৈঠকের পর সমস্যার সমাধান হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও বিভাগীয় কমিশনার আমিন উল আহসান।

ওই সময়ে তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম তারিকুল ইসলাম জানিয়েছিলেন, এখন থেকে প্রতিমাসের বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ ও বকেয়া যে বিল রয়েছে সেটি ধীরে ধীরে পরিশোধ করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

তত্ত্বাবধায়ক প্রকৌশলী বলেন, সিদ্বান্ত অনুযায়ী পাওনা পরিশোধে দফায় দফায় চিঠি পাঠানো হয়েছে। কিন্তু সিটি করপোরেশন থেকে কোনো সাড়া দেওয়া হয়নি।

এ বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র বা প্রধান নির্বাহী কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি। তবে প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানিয়েছেন, বিদ্যুৎ সংযোগ কখন বিচ্ছিন্ন করা হয়েছে তা সিটি করপোরেশন জানে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park