1. admin@dailypratidinerbarta.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত  পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন জনাব আলহাজ্ব আলী আহম্মদ সাহেব। দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কে এম এস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা হাবিবুল্লাহ কাঁচপুরী ইফতার ও বাজার পরিদর্শন জেলা পুলিশ: নওগাঁ হানা গ্রুপের চেয়ারম্যান এর মাহে রমজানের ঈদ-উল ফিতরের শুভেচ্ছা বার্তা মুন্সীগঞ্জে পুলিশ ফাঁড়ির সামনে সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ৭৩ হাজার কেন্দ্রে বিশেষ দোয়া

  • আপডেট সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৬৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:-
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকীতে নানা কর্মসূচি হাতে নিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। এর মধ্যে অন্যতম কর্মসূচি হলো সারাদেশে ৭৩ হাজার ৭’শ ৬৮টি মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত।

বুধবার ১৫ মার্চ ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হবে। এ উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

দিবসটি উপলক্ষ্যে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বনানী, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সে, গুরুত্বপূর্ণ মসজিদসহ দেশের সকল মসজিদে এবং নবনির্মিত ১০০টি মডেল মসজিদসহ আগামী ১৬ মার্চ উদ্বোধনকৃত মডেল মসজিদসমূহে কোরআন খতম ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।

এছাড়া মাঠ পর্যায়ের ইসলামিক ফাউন্ডেশনের সকল উপজেলা, জেলা ও বিভাগীয় কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে কোরআন খতম, আলোচনা সভা ও বিশেষ দোয়ার আয়োজন করা হবে। অন্যদিকে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় ৭৩ হাজার ৭’শ ৬৮টি কেন্দ্রেও বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়া স্কুল, কলেজ, কওমি, ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে প্রতিটি উপজেলায় ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হবে।

ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয়, জেলা ও উপজেলা কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ইসলামিক মিশন কর্তৃক ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয়, বায়তুল মোকাররম কার্যালয়সহ ৫০টি ইসলামিক মিশন কেন্দ্রে ও টঙ্গিস্থ যাকাত বোর্ড শিশু হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের নিয়মিত প্রকাশনা ‘মাসিক অগ্রপথিক’ ও ‘সবুজপাতা’র বিশেষ সংখ্যা প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park