1. admin@dailypratidinerbarta.com : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
আশুলিয়ায় মানসিক ভারসাম্যহীন এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ বকশীগঞ্জে বিনামূল্যে চক্ষু চিকিৎসার ২৪তম ক্যাম্পের উদ্বোধন রূপগঞ্জে পাওনা টাকা চাওয়ায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর লুটপাট॥ আহত ৩ শ্রীবরদীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে  সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত  নবনিযুক্ত প্রশাসককে শুভেচ্ছা চট্টগ্রাম আন্তঃজিলা ট্রাক শ্রমিক ইউনিয়নের দুবাই বিমানবন্দর ৯ কোটি যাত্রীকে আতিথেয়তা দিয়েছে। আরও এক প্রতিবাদী কৃষকের মৃত্যু, পরিবারকে চাকরির দাবি  মহারাষ্ট্রের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী মনোহর যোশী প্রয়াত  নতুন সিনেমায় শিশির সরদার ৫ বছরে দেশকে যে জায়গায় নিয়ে যেতে চান

আধুনিক নওগাঁ পৌরসভা বিনির্মাণের দাবিতে মানববন্ধন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ৮২ বার পঠিত

মাহবুব আলম রানা, স্টাফ রিপোর্টারঃ-

হয় শহর বদলাও, না হয় মেয়র বদলাও’ এই স্লোগানকে সামনে রেখে আধুনিক নওগাঁ পৌরসভা বিনির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের মুক্তির মোড়ে ‘সচেতন পৌরবাসী’ ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে পৌর নাগরিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রামিম দেওয়ান, ফিলিপ হোসেন, সুলতান মাহমুদসহ স্থানীয় অনেকেই।

এসময় বক্তারা বলেন, ১৯৬৩ সালে নওগাঁ পৌরসভা গঠিত হয়। যা প্রথম শ্রেণীর মর্যাদা পায় ১৯৮৯ সালে। অথচ আড়াই লাখ নাগরিকের এই শহরের সড়ক, ড্রেন, বর্জ্য ব্যস্থাপনা সব কিছুরই বেহাল অবস্থা। অলিগলির সড়কগুলো খানাখন্দে ভরা। রাতে সড়কে ঠিকঠাক বাতিও জ্বলে না। এ যেন কেবলই ভোগান্তির এক শহরে পরিনত হয়েছে।

বক্তারা আরও বলেন, এত সমস্যার ভিড়ে প্রধান সমস্যা হয়ে দাড়িয়েছে অটোরিক্সা-সিএনজি। নিয়মনীতি তোয়াক্কা না করে হাজার হাজার অটোরিক্সা দাপিয়ে বেড়াচ্ছে শহরে। এতে সকাল থেকে রাত অবধি যানজোটের সৃষ্টি হয়। সাধারণ মানুষের পা ফেলার জায়গা পর্যন্ত থাকে না। শহরে নেই কোন গণ শৌচাগারের ব্যবস্থা। তাই প্রতিদিনই শহরে আসা হাজারও নারী-পুরুষকে চরম ভোগান্তিতে পড়তে হয়। বর্তমান বিএনপির মেয়র নজমুল হক সনি টানা তৃতীয়বারের মত দীর্ঘ ১৩ বছর ক্ষমতায়। কিন্তু শহরবাসীর ভোগান্তি লাঘবে দৃশ্যমান তেমন কিছুই করতে পারেননি তিনি। তার স্বজন প্রীতি ও লুটপাটের কারণে আজ প্রথম শ্রেণির একটি পৌরসভা নওগাঁর সকল কিছুই যেন মুখ থুবড়ে পড়েছে। দিন দিন এই শহর বসবাসের অযোগ্য হয়ে পড়ছে অথচ বর্তমান সরকার দেশের প্রতিটি প্রান্তরকে আধুনিকায়ন করার জন্য হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিয়ে আসছে। আর সেই বরাদ্দের অর্থগুলো সঠিক ভাবে কাজে না লাগিয়ে কতিপয় ব্যক্তিরা নিজেদের আখের গোচ্ছাচ্ছেন যা অত্যন্ত দু:খ্যজনক। আর সেই দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারন নাগরিকদের। তাই মানববন্ধন থেকে মেয়রের পদত্যাগ দাবী করেন আন্দোলনকারীরা। ঘণ্টাব্যাপী চলা এই মানববন্ধনে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের সাধারণ নাগরিক উপস্থিত ছিলেন।

এসব অভিযোগ পুরোপুরি সত্য নয় দাবী করে নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনি বলেন, ২০১১ সালের ফেব্রুয়ারি মাসে প্রথম বারেরমত নওগাঁ পৌরসভার দায়িত্ব গ্রহণ করি। এরপর থেকে রাস্তা-ঘাট, ড্রেন তথা শহরের উন্নয়নে কোটি কোটি টাকার কাজ করেছি। এমনকি ইউজিপি-৩ মত বড় প্রকল্পও বাস্তবায়ন হয়েছে তার সময়কালে। আমার সাধ্যমত পৌরবাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park