1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
দুবাই বিমানবন্দর ৯ কোটি যাত্রীকে আতিথেয়তা দিয়েছে। আরও এক প্রতিবাদী কৃষকের মৃত্যু, পরিবারকে চাকরির দাবি  মহারাষ্ট্রের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী মনোহর যোশী প্রয়াত  নতুন সিনেমায় শিশির সরদার ৫ বছরে দেশকে যে জায়গায় নিয়ে যেতে চান কাউখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। ঠাকুরগাঁওয়ে ৬শ পিস ইয়াবাসহ ২ মাদক কারবারি গ্রেফতার ঈদে ৬ দিন ছুটি পাচ্ছে আমিরাতের বাসিন্দারা কয়রায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা’র জন্ম বার্ষিকী পালন পীরগাছায় মিলিনিয়াম চাইল্ড স্কুলে সপ্তাহ ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পিঠা উৎসব

মহান স্বাধীনতা দিবসে শ্রমিক জাগরণ মঞ্চের আয়োজনে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

  • আপডেট সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ১৩৬ বার পঠিত

সাজ্জাদ আহম্মেদ খোকন,স্টাফ রিপোর্টারঃ-

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রমিক জাগরণ মঞ্চ সংগঠনের উদ্যোগে নারায়নগঞ্জ জেলা কার্যালয়ে সকাল ১১ টায় শ্রমিকদের সন্তানদের নিয়ে সাধারণ জ্ঞান প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রমিক জাগরণ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি শ্রমিক জননেতা জাহাঙ্গীর আলম গোলক, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জেসমিন আক্তার ,পরিবহন নেতা সবুজ শেখ, গার্মেন্টস শ্রমিক জাগরণ মঞ্চের নেত্রী শাহানাজ ,বিনা, সুবর্না, ইমু, নুরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের ইতিহাস, শিশুদের মাঝে গল্প কবিতার মাধুর্য দিয়ে তুলে ধরে নেতৃবৃন্দরা বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ নাগরিক। তাদের মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে।আজ আমরা নিজেরাই মুক্তিযুদ্ধের মূল আদর্শ ভুলতে বসেছি।
আগামী দিনের শিশু কিশোরদের মাঝে আমাদের স্বাধীনতা দিবস ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ঐতিহ্য ও স্বপ্ন আকাঙ্ক্ষা কি ছিলো তা বুঝিয়ে বলতে হবে। তাদের দেশ প্রেমিক করে গড়ে তুলতে হবে নয়তো দূর্নীতি লুটপাট কারীদের হাত থেকে এই দেশকে রক্ষা করা সম্ভব হবে না।আজ আমাদের দেশের বর্তমান অবস্থায় স্বাধীনতা বিরোধী শক্তিকে রাজনৈতিক ভাবে মদত দিচ্ছে কিছু দুষ্ট প্রকৃতির ব্যক্তি ও সংগঠন। তাদের চিহ্নিত করে নিষিদ্ধ ঘোষণা করা প্রয়োজন। নেতৃবৃন্দ শিশুদের নিয়ে আরো বেশি করে ভাবতে বলেন এবং দ্রুত শিশুদের মধ্যে মুক্তিযুদ্ধের মূল চেতনা যাতে সদা জাগ্রত থাকে সেই ধারাবাহিকতা ধরে রাখতে শিশুতোষ চলচ্চিত্র, শিশু সাহিত্য,কবিতা গান রচনা করতে কবি ও নির্মাতাদের সরকারি ভাবে উৎসাহিত করার উদ্যোগ নিতে আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park