1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :

ফসলি জমির মাটি কেটে বিক্রি ভ্রাম্যমান আদালতের অভিযানে পালালো মালিক মাটি কাটার সরঞ্জাম জব্দ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ৬৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ-

মুন্সীগঞ্জের সিরাজদিখানে রাতের আঁধারে
তিন ফসলী জমির মাটি কেটে বিক্রির অভিযোগে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার বিকালে উপজেলার কোলা ইউনিয়ন নন্দনকোনা গ্রামে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা। এসময় ভ্রাম্যমান আদালতের উপস্থিত টের পেয়ে মাটি কাটা চক্রের লোকজন কৌশলে পালিয়ে যায়। পরে মাটি পরিবহনের কাজে ব্যবহৃত দুটি ড্রাম ট্রাক, দুটি মাটি কাটার মেশিন (ভেকু), সেচের কাজে ব্যবহৃত একটি সেলো মেশিন জব্দ করে। পরবর্তীতে জব্দকৃত মালামাল যাতে মাটি কাটার কাজে ব্যবহার করতে না পারে সে জন্য কোলা সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য সালমা বেগমের জিম্মায় রাখে।

স্থানীয়রা জানায়, শ্রীনগর উপজেলার বাসিন্দা হিরা নামে এক ব্যক্তি গত একবছর ধরে কোলা ইউনিয়নের নন্দনকোনা গ্রামের অন্তর্গত নন্দনকোনা চকের তিন ফসলী জমির মাটি কিনে নিয়ে ভেকু মেশিন দিয়ে কেটে বিক্রি করে আসছিলো। মাটি কাটার কারণে স্থানীয়দের যাতায়াতের রাস্তার ক্ষতি হয়।এরপর মাটি কাটা বন্ধে বেশ কয়েকবার প্রতিবাদ জানালেও কোন কাজ হয়নি। স্থানীয় গুটি কয়েক রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তির প্রভাবের ছায়াতলে থেকে অভিযুক্ত হিরা অবৈধ ভাবে মাটি কেটে বিক্রি করে আসছিলো বলে অভিযোগ করেছে এলাকাবাসীর।

এ ব্যপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি উম্মে হাবিবা ফারজানা মুঠোফোনে বলেন, আমরা সেখানে যাওয়ার আগেই তারা পালিয়ে যায়। পরে সেখান থেকে দুটি ভেকু ও একটি সেলো ম্যাশিন জব্দ করে মহিলা ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়। যাতে এগুলো পরবর্তীতে ব্যবহার করতে না পারে।

এব্যাপারে কোলা ইউপি চেয়ারম্যান এইচ এম সাইফুল ইসলাম মিন্টু মুঠোফোনে জানান, আমি এখন কিছু বলবো না। আমার বক্তব্য নিতে হলে আগামীকাল ইউনিয়ন পরিষদে আসেন। সেখানেই সরাসরি বক্তব্য দিবো বলে জানান তিনি । #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park