1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :

নিষেধাজ্ঞা ভেঙে মাছ শিকার, ২১ জেলেকে জরিমানা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৫৮ বার পঠিত

হানিফ মাতব্বর,নিজস্ব প্রতিনিধিঃ-

নিষেধাজ্ঞা ভেঙে মাছ শিকার, ২১ জেলেকে জরিমানা
লক্ষ্মীপুরের রামগতিতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ শিকারে নামায় ২১ জেলেকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম শান্তুনু চৌধুরী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অর্থদণ্ড দেন।

এর আগে রামগতিহাট মাছঘাট এলাকার মেঘনা নদীতে অভিযান চালিয়ে জেলেদের আটক করা হয়। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন ও বড়খেরী নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রামগতি উপজেলার আলেকজান্ডার থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর ১০০ কিলোমিটার এলাকায় মার্চ ও এপ্রিলে মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ দুই মাস নদীতে মাছ আহরণ, ইলিশ শিকার, পরিবহণ ও বেচাকেনা দণ্ডনীয় অপরাধ। এতে অপরাধীকে সর্বোচ্চ দুই বছরের জেল, পাঁচ হাজার টাকা জরিমানা ও উভয়দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে।

এদিকে রামগতি উপজেলার মেঘনা নদী এলাকায় অর্থদণ্ড দেওয়া ২১ জেলে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারে নেমেছে। এতে মৎস্য বিভাগ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এসময় তাদের কাছ থেকে কয়েকটি জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেলেদের প্রত্যেককে পাঁচ হাজার করে মোট এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

রামগতির ইউএনও এসএম শান্তুনু চৌধুরী বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা অপরাধ করেছেন। সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে মৎস্য বিভাগ, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park