1. admin@dailypratidinerbarta.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত  পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন জনাব আলহাজ্ব আলী আহম্মদ সাহেব। দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কে এম এস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা হাবিবুল্লাহ কাঁচপুরী ইফতার ও বাজার পরিদর্শন জেলা পুলিশ: নওগাঁ হানা গ্রুপের চেয়ারম্যান এর মাহে রমজানের ঈদ-উল ফিতরের শুভেচ্ছা বার্তা মুন্সীগঞ্জে পুলিশ ফাঁড়ির সামনে সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

এসএসসি ও সমমান পরিক্ষায় রূপগঞ্জে সাড়ে ৫ হাজারেরও বেশি শিক্ষার্থীদের অংশগ্রহণ

  • আপডেট সময় : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ৬৪ বার পঠিত

সোহেল কবির, স্টাফ রিপোর্টারঃ-

২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় আজ ৩০ এপ্রিল রবিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৯টি পরিক্ষা কেন্দ্রে সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে ৫ হাজার ৮৩৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।
সাধারণ শিক্ষা বোর্ডে ৫ হাজার ৬ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে ছাত্র ২৩৩৭ জন ছাত্র এবং ছাত্রী ২৬৭৯ জন। মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ৮২০ জন পরীক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে ৩৬৩ জন ছাত্র এবং ৪৫৭ জন ছাত্রী।

২০২৩ এসএসসি ও সমমানের পরীক্ষা পুনর্বিন্যাসকৃত সিলেবাসে পূর্ণ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । গতকাল বাংলা প্রথমপত্র দিয়ে শুরু হয়েছে এবারের এসএসসি পরীক্ষা। কারিগরি শিক্ষা বোর্ডের বাংলা দ্বিতীয় পত্র এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের কুরআন মাজিদ ও তাজভিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।

পরিক্ষা কেন্দ্রে ঘুরে দেখা যায়, পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করতে হয়েছে । কেন্দ্র সচিব ছবি তোলা ও ইন্টারনেট ব্যবহারের সুবিধাবিহীন একটি সাধারণ (ফিচার) ফোন ব্যবহার করতে দেখা গেছে। ট্রেজারি-থানা হতে প্রশ্নপত্র গ্রহণ ও পরিবহন কাজে নিয়োজিত কর্মকর্তা, শিক্ষক, কর্মচারীগণ কোনো ফোন ব্যবহার করতে পারেনি। সাধারণ শিক্ষা বোর্ডে তত্ত্বীয় পরীক্ষা ৩০শে এপ্রিল থেকে ২৩শে মে এবং ব্যবহারিক পরীক্ষা ২৪শে মে শুরু হয়ে ৩০শে মে শেষ হবে। তত্ত্বীয় পরীক্ষা ৩০শে এপ্রিল হতে ২৫শে মে এবং ব্যবহারিক পরীক্ষা ২৭শে মে শুরু হয়ে ৩রা জুন শেষ হবে। কারিগরি শিক্ষা বোর্ডের তত্ত্বীয় পরীক্ষা ৩০শে এপ্রিল থেকে ২৩শে মে এবং ব্যবহারিক পরীক্ষা ২৫শে মে শুরু হয়ে ৪ঠা জুন শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park