1. admin@dailypratidinerbarta.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :

জাবির ৬ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক

  • আপডেট সময় : বুধবার, ৩ মে, ২০২৩
  • ৬৫ বার পঠিত

মোঃ শামীম আহমেদ,সিনিয়র স্টাফ রিপোর্টারঃ-

অনুষদভিত্তিক সর্বোচ্চ ফলাফল অর্জনের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছয় শিক্ষার্থী। সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ওয়েবসাইটে প্রকাশিত তালিকা থেকে এ তথ্য জানা যায়। এতে দেশের সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে ২০১৯ সালে প্রকাশিত ফলাফলের ভিত্তিতে প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য নির্বাচন করা হয়।

স্বর্ণপদকের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে নির্বাচিত প্রার্থীরা হলেন, কলা ও মানবিক অনুষদের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের মৌসুমী আক্তার (৩ দশমিক ৮), গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের পরিবেশ বিজ্ঞান বিভাগের বিউটি আক্তার (৩ দশমিক ৯১), সমাজবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের মারুফাতুন নাহার (৩ দশমিক ৯৬), জীববিজ্ঞান অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের মুমতারিন জান্নাত ঐশী (৩ দশমিক ৯৫), বিজনেস স্টাডিজ অনুষদের মার্কেটিং বিভাগের রাবেয়া জান্নাত (৩ দশমিক ৯৩), আইন অনুষদের আইন ও বিচার বিভাগের লিমা আক্তার (৩ দশমিক ৮১)।

স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলম বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে, প্রতিবছরের মতো এবারও আমাদের বিশ্ববিদ্যালয় থেকে ছয় শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে ছয়টি অনুষদ রয়েছে, এরমধ্যে যারা নিজ অনুষদে সর্বোচ্চ ফলাফল করে তারা এ পদকের জন্য মনোনীত হয়। ফলে শিক্ষার্থীরা আরও বেশি উৎসাহ পায়। আর এবারের ফলাফলে সবাই নারী শিক্ষার্থী হওয়ায় মেয়েরা পড়াশোনায় আরও বেশি আগ্রহী হবে।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park