1. admin@dailypratidinerbarta.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
ডেমরায় ইষ্টার্ণ হাউজিংয়ে সাংবাদিকদের উপর হামলা। বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত  পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন জনাব আলহাজ্ব আলী আহম্মদ সাহেব। দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কে এম এস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা হাবিবুল্লাহ কাঁচপুরী ইফতার ও বাজার পরিদর্শন জেলা পুলিশ: নওগাঁ হানা গ্রুপের চেয়ারম্যান এর মাহে রমজানের ঈদ-উল ফিতরের শুভেচ্ছা বার্তা

হবিগঞ্জে কৃষক তোতা মিয়া হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড দুজনকে যাবজ্জীবন ৬ জনকে বিভিন্ন মিয়াদে কারাদণ্ড

  • আপডেট সময় : বুধবার, ১০ মে, ২০২৩
  • ৯৭ বার পঠিত

আশীষ দাশ গুপ্ত, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ-

হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আজিজুল হক ৯ মে মঙ্গলবার বিকেলে হবিগঞ্জে কৃষক তোতা মিয়া হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড দুজনকে যাবজ্জীবন ও ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ মামলার বাকি ১৩ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন—সিজিল মিয়া (৩৫), বশির আহমেদ ভিংরাজ, জিতু মিয়া (৫২), শাহ আলম (৩০) ও ফজল মিয়া (৫০)। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন আলফু মিয়ার ছেলে ইউনুছ মিয়া ও আব্দুল্লাহ মিয়া (৫৩)।

হবিগঞ্জ আদালতের সহকারী (পিপি) মোহাম্মদ মুছা মিয়া রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবী মোহাম্মদ মুছা মিয়া জানান, ২০১৪ সালের ১ আগস্ট হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নের দীঘলবাক গ্রামে প্রকাশ্যে কৃষক তোতা মিয়াকে হত্যা করা হয়। পরদিন তোতা মিয়ার ছেলে মো. আব্দুল কাইয়ুম বাদী হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় হত্যা মামলা করেন। ৩৩ জনকে আসামি করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। পরে ২৯ জনের সাক্ষ্যের প্রেক্ষিতে আদালত আজ বিকেলে এ রায় দেন।

মামলায় জানা গেছে, ওই গ্রামের শাহআলম রাস্তা বন্ধ করে ঘর তৈরি করলে তোতা মিয়ার কাছে সালিসের জন্য যান স্থানীয়রা। এ সময় শাহআলম প্ররোচনায় আসামিরা তোতা মিয়া ও অন্যান্যদের ওপর হামলা চালায়। দেশীয় অস্ত্র নিয়ে আঘাত করে তোতা মিয়া আহত হন। হামলার ঘটনায় আরও বেশ আহত করা হন। গুরুতর অবস্থায় তোতা মিয়াকে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী মো. নুরুজ্জামান এ রায়ে সন্তোষ প্রকাশ করে জানান, এই রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। নিহত কৃষক তোতা মিয়ার পরিবার এতে সন্তোষ প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park