1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :

আশুলিয়ায় গ্যাস রিফিল কারখানায় বিষ্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে -৩

  • আপডেট সময় : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ৬৩ বার পঠিত

মোঃ শামীম আহমেদ, সিনিয়র স্টাফ রিপোর্টারঃ-

আশুলিয়ায় অবৈধ গ্যাস সিলিন্ডার মজুদ ও রিফিল কারখানায় ভয়াবহ বিষ্ফোরণের ঘটনায় শরিফুল ইসলাম ও নুরনবী ড্রাইভার,বিল্লাল নামের তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৬, ১৭, ১৮ মে) রাতে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাষ্টিক সার্জারী ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন কারখানার অন্য শ্রমিকরা। এ ঘটনায় এখনো হাসপাতালে দগ্ধ অবস্থায় দুইজন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

এলাকাবাসী জানায়, গত ১৩ মে সকালে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের বেরণ তেঁতুলতলা এলাকায় একটি অবৈধ গ্যাস সিলিন্ডার রিফিল কারখানায় শ্রমিকরা বড় গ্যাসের বোতলে বালু ও পানি দিয়ে গ্যাস রিফিল করার সময় ভয়াবহ বিষ্ফোরণ ঘটে। এতে বিভিন্ন গ্যাসের বোতল বাড়ি ঘরে উড়ে যায় ও আশেপাশে ব্যাপক আগুন লাগে। ভয়াবহ আগুনে এ সময় যে বাড়িতে গ্যাসের কারখানাটি ছিলো সে বাড়িটিও ভেঙে তছনছ হয়ে যায়। এ সময় আগুনে দগ্ধ হয় শিশু সহ অন্তত পাঁচজন। পরে তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই শ্রমিক এক এক করে তিন জন মারা যায়। এ ঘটনার পর থেকে অবৈধ কারখানার মালিক পলাতক রয়েছে। এলাকা বাসীর একটাই দাবি এই নির্মম মৃত্যু জন্য যারা দায়ী তাদেরকে আইনের আওতায় এনে কঠিন শাস্তি দেওয়া হোক। আর এই আশুলিয়াতে অনেক গোডাউন আছে বাসা বাড়িতে অবিলম্বে বন্ধ করা হোক। এবং তাদেরকে শাস্তির আওতায় আনা হোক।কারণ এই ঘটনার আগে কয়েক দিন আগেও আশুলিয়া কাঠগড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park