1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
শিরোনাম :
দুবাই বিমানবন্দর ৯ কোটি যাত্রীকে আতিথেয়তা দিয়েছে। আরও এক প্রতিবাদী কৃষকের মৃত্যু, পরিবারকে চাকরির দাবি  মহারাষ্ট্রের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী মনোহর যোশী প্রয়াত  নতুন সিনেমায় শিশির সরদার ৫ বছরে দেশকে যে জায়গায় নিয়ে যেতে চান কাউখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। ঠাকুরগাঁওয়ে ৬শ পিস ইয়াবাসহ ২ মাদক কারবারি গ্রেফতার ঈদে ৬ দিন ছুটি পাচ্ছে আমিরাতের বাসিন্দারা কয়রায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা’র জন্ম বার্ষিকী পালন পীরগাছায় মিলিনিয়াম চাইল্ড স্কুলে সপ্তাহ ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পিঠা উৎসব

দিনাজপুর জেলার কান্তনগর প্রত্নতাত্ত্বিক জাদুঘরে আন্তর্জাতিক জাদুঘর দিবস পালিত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ৫৭ বার পঠিত

উম্মে কুলসুম মৌ,দিনাজপুর জেলা প্রতিনিধিঃ-

১৮ ই মে (বৃহস্পতিবার) বিশ্বব্যাপী পালিত হলো আন্তর্জাতিক জাদুঘর দিবস।এবারের প্রতিপাদ্য বিষয় ‘পাওয়ার অব মিউজিয়াম’।এই দিনটিতে তুলে ধরা হয় জাদুঘরের অন্তর্নিহিত তাৎপর্য।এতে গবেষণার সুযোগ তৈরি হয় ছাত্র,শিক্ষক,গবেষক ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গদের।

১৯৭৭ সালে ইন্টারন্যাশনাল কাউন্সিল অব মিউজিয়ামের আহ্বানে সর্বপ্রথম দিবসটি পালিত হয়।১৯৪৬ সালে প্রতিষ্ঠিত হয় এই ইন্টারন্যাশনাল কাউন্সিল অব মিউজিয়াম।বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের মোট ১৮০ টি দেশের ২৮ হাজার জাদুঘর যুক্ত রয়েছে।

দিনাজপুর জেলায় প্রতিবারের মতো এবারও আন্তর্জাতিক জাদুঘর দিবস পালিত হচ্ছে বিশেষ গুরুত্বের সাথে।দিনাজপুর জেলার কাহারোল উপজেলার কান্তনগর প্রত্নতাত্ত্বিক জাদুঘরের আয়োজনে এ উপলক্ষে শোভাযাত্রা প্রদক্ষিণ করা হয়।এই আয়োজনে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এবং জেলা প্রশাসক শাকিল আহমেদসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।উক্ত শোভাযাত্রায় নেতৃত্ব দেন মাননীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park