1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
ডেমরায় ইষ্টার্ণ হাউজিংয়ে সাংবাদিকদের উপর হামলা। বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সি,পি,আর,এস, এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোঃ রাশেদ উদ্দিন আসামের রামকৃষ্ণনগরে ৩ সন্তানকে কুপিয়ে খুন করল পাষন্ড মা পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার নগাঁওয়ে দুর্ঘটনায় নির্বাচনী কাজে নিয়োজিত প্রকৌশলী নিহত  পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন জনাব আলহাজ্ব আলী আহম্মদ সাহেব। দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কে এম এস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা হাবিবুল্লাহ কাঁচপুরী ইফতার ও বাজার পরিদর্শন জেলা পুলিশ: নওগাঁ হানা গ্রুপের চেয়ারম্যান এর মাহে রমজানের ঈদ-উল ফিতরের শুভেচ্ছা বার্তা

বিদেশী কোম্পানীর গোডাউনে ডাকাতির ঘটনায় মূলহোতা সহ গ্রেফতার -০২

  • আপডেট সময় : শনিবার, ২০ মে, ২০২৩
  • ৮৪ বার পঠিত

মোঃ শামীম আহমেদ, সিনিয়র স্টাফ রিপোর্টারঃ-

গত ১১ ফেব্রুয়ারী ২০২৩ খ্রি. রাত ০২.১৫ ঘটিকা হতে ০৩.২৬ ঘটিকার দিকে সাভার মডেল থানাধীন ভরারী বটতলা সাকিনস্থ জামিয়া আবু ইউসুফ এতিমখানা ও মাদ্রাসার পূর্ব পাশে অবস্থিত CHINA FAST METALLURGICAL GROUP COMPANY LTD কোম্পানীর একটি ডিপো হতে অজ্ঞাত নামা চোর/চোরেরা ডিপোতে থাকা ঢাকা ওয়াসার ৩,৮৭৪ (তিন হাজার আটশত চুয়াত্তর) পিস পানির মিটার, উক্ত ডিপোতে থাকা সিসিটিভি ক্যামেরার হার্ডডিস্ক এবং ডিভিআর চুরি করে নিয়ে যায়, যার বাজারমূল্য ১,৩৩,৬৬,৩৯৫/- (এক কোটি তেত্রিশ লক্ষ ছেষট্টি হাজার তিনশ পচাঁনব্বই) টাকা।

পরবর্তীতে উক্ত কোম্পানীর পক্ষে মোঃ আহসান হাবীব (৩২), পিতা-আঃ সালাম, মাতা-মোছাঃ মনোয়ারা বেগম, সাং-দন্ডপাল, থানা-দেবীগঞ্জ, জেলা-পঞ্চগড়, এ/পি সাং-৭৯/১, ভাগলপুর লেন, মাজার গলি, থানা-হাজারীবাগ,ডিএমপি, ঢাকা, সিকিউরিটি কমান্ডার- CHINA FAST METALLURGICAL GROUP COMPANY LTD বাদী হয়ে সাভার থানার ,এফআইআর নং-২৪, তারিখ- ১২ ফেব্রুয়ারি, ২০২৩; ধারা-৩৮১ পেনাল কোড দায়ের করেন। পরবর্তীতে ঢাকা জেলার সুযোগ্য পুলিশ সুপার,জনাব মোঃ আসাদুজ্জামান-পিপিএম (বার) মহোদয় দ্রুত উক্ত মামলার রহস্য উদঘাটনের জন্য অতিরিক্ত পুলিশ সুপার, ডিবি, জনাব মোবাশ্শিরা হাবিব খান, পিপিএম-সেবা কে নির্দেশ প্রদান করেন। পরবর্তীতে অতিরিক্ত পুলিশ সুপার, ডিবি, জনাব মোবাশ্শিরা হাবিব খান, পিপিএম-সেবা মহোদয় ডিবি (উত্তর), ঢাকা জেলা উক্ত মামলার রহস্য উদঘাটনের জন্য কাজ শুরু করেন। তার সরাসরি তত্ত্বাবধানে জনাব মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব), অফিসার ইনচার্জ, ডিবি (উত্তর), ঢাকা এর নেতৃত্বে একটি চৌকষ টিম তথ্য প্রযুক্তির সহায়তায় ঢাকা জেলা ও ডিএমপির বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ০৮/০৩/২০২৩ ইং তারিখ ০৬ জন আসামী গ্রেফতার করে। তাদের জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যমতে মামলার ঘটনায় লুন্ঠিত ১১৬৮ (এক হাজার একশত আটষট্টি) পিস পানির মিটার এবং ৩২৩(তিনশত তেইশ) পিস পানির মিটার রাখার পিতলের পাত্র উদ্ধার করা হয় (যা ২৭ টি বস্তায় রক্ষিত ছিলো)। যার আনুমানিক বাজার মুল্য-৩০,০০,০০০/- (ত্রিশ লক্ষ) টাকা এবং আসামী নুর ইসলাম এর নিকট হতে মালামাল বিক্রির নগদ ৮,০০,০০০/- (আট লক্ষ) টাকা উদ্ধার করা হয়।

উক্ত আসামীদের নিকট হতে লুন্ঠনের কাজে ব্যবহৃত একটি হায়েস মাইক্রোবাস উদ্ধার করা হয়। পরবর্তীতে উক্ত আসামীদের দেয়া তথ্যমতে মামলার কাজে ব্যবহৃত ট্রাক ও ট্রাক চালককে এক কার্টুন (১০ টি লুন্ঠিত পানির মিটার) সহ গ্রেফতার করা হয় এবং তথ্য প্রযুক্তির ব্যবহার করে ডাকাতির ঘটনার মূল হোতা আসামী ১। মোঃ আলামিন (২১), পিতা-মৃত আলেকচান, মাতা-নাসিমা বেগম, সাং-চাইরা, থানা-সাভার মডেল, জেলা-ঢাকা এবং ২। মোঃ আলামিন হোসেন (২০), পিতা-মৃত আব্দুল খালেক, সাং-চাইরা, থানা-সাভার মডেল, জেলা-ঢাকা দের গত ১৯/০৫/২০২৩ ইং তারিখ ১৫.৩০ ঘটিকার দিকে সাভার মডেল থানাধীন হেমায়েতপুর এলাকা হইতে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্য ও দেখানো মতে সাভার মডেল থানাধীন আমিনবাজার হিজলাপাড়া সাকিনস্থ ঢাকা-আরিচা মহাসড়কের উত্তর পার্শ্বে মৃত সাহাবুদ্দিন চেয়ারম্যানের বাড়ীর নিচ তলার পূর্ব -পশ্চিম পাশের রাস্তা সংলগ্ন রুমের মধ্য হতে লুন্ঠিত ১৫৫ কার্টুন ;প্রতি কার্টুনে ১০ পিস করে সর্বমোট ১৫৫০ পিস ওয়াসার পানির মিটার উদ্ধার করা হয় যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৬০,০০,০০০ (ষাট লক্ষ টাকা)।

মামলার তদন্ত অব্যাহত আছে এবং অবশিষ্ট মালামাল উদ্ধার ও অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park