1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
শিরোনাম :

১৬ জুন প্রেক্ষাগৃহে আসছে ফুলজান

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ১৩০ বার পঠিত

বিনোদন প্রতিবেদকঃ  গ্রামীণ পটভূমির চলচ্চিত্র ফুলজান। মঙ্গলবার (৩০ মে) এই সিনেমাটির ট্রেলার উন্মোচিত হয়। আমিনুল ইসলাম বাচ্চু পরিচালিত গ্রামীণ পটভূমির এই সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন মিষ্টি জান্নাত। রাজধানীর বিদ্যুৎ ভবনে ট্রেলার উন্মোচন উপলক্ষে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, আমিনুল ইসলামের মধ্যে একটা লুকায়িত সম্ভাবনা দেখতে পাচ্ছি। সারাদিন দাপ্তরিক কাজের পর তার এই প্রচেষ্টা সাধুবাদ পাওয়ার যোগ্য। আমাদের দেশে অনেক মেধাবী নির্মাতা রয়েছে। আমাদের দেশের ফিল্ম দেশের বাইরেও প্রশংসিত হচ্ছে । আমাদের দেশের নির্মাতাদের পাশে দাঁড়ানো উচিত। আমি মনে করি বাংলা সিনেমার আবার সুদিন ফিরে আসবে।

গায়ের মেয়ে অতি সুন্দরী ফুলজান। এলাকার বেয়ারা ছেলে রাজা তাকে ভালবাসতে চায় কিন্তু মন্দ কাজের জন্য রাজার তিন বছরের সাজা হয়। অতঃপর রমজান গাজীর সাথে ফুলজানের বিয়ে হয় । কলেজ পড়ুয়া দেবর সুজনকে নিয়ে তাদের সাজানো সংসার ।কিন্তু বছর দুয়েক পর থেকে রমজান ও ফুলজানের মাঝে দূরত্ব বাড়তে থাকে। এতে দেবর সুজন গাজী ফুলজানের অবলম্বন হয়ে উঠে। রাজা জেল থেকে বের হয়ে ফুলজানকে পেতে মরিয়া হয়ে উঠে। অবশেষে কি রাজা পায় ফুলজানকে? নাকি ফুলজানকে না পাওয়ার দুঃখ বেদনা নিয়েই থাকতে হয় রাজাকে? এসব প্রশ্নের উত্তর জানতে অবশ্যই যেতে হবে প্রেক্ষাগৃহে ১৬ জুন । এটু এস মাল্টিমিডিয়া বাংলাদেশ পরিবেশিত ‘ফুলজান’ সিনেমাটি ১৬ই জুন মুক্তি পাচ্ছে দেশের প্রেক্ষাগৃহে।

এই সিনেমার কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন আমিনুল ইসলাম বাচ্চু। তিনি বলেন, ফুলজান সিনেমা লিখতে গিয়ে আমি অনেক বার কেঁদেছি। এটি আমার অনেক পছন্দের একটি গল্প। ফুলজান নামে একটি নাটক আছে। যা মঞ্চে মঞ্চস্থ করেছি অনেকবার। সেখান থেকেই এই ভাবনা। এই সিনেমার পরতে পরতে অনেক রোমান্স ও টুইস্ট রয়েছে।মেয়েদের পাশাপাশি পুরুষরাও নানা ভাবে মানষিক যন্ত্রণায় ভুগছে। তাদের সেই কষ্ট, সামাজিক অসঙ্গতিগুলোই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি । আমার বিশ্বাস এই সিনেমা আপনাদের ভালো লাগবে ও চিন্তার খোরাক যোগাবে। আপনারা হলে গিয়ে সিনেমাটি দেখবেন তবেই আমাদের পরিশ্রম সার্থক হবে।

মিষ্টি জান্নাত ছাড়াও এই সিনেমায় রয়েছেন রিয়াদ রায়হান অবাক, আমিনুল ইসলাম বাচ্চু, সনি রহমান, জেসমিন জারা, লিটন খন্দকার, মশিউল হক মনা, কবির টুটুল, আশিষ কুমার, ইসমাইল খান, শিলা, পাপিয়া,রাকিব, প্রশান্ত প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park