1. admin@dailypratidinerbarta.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
শিরোনাম :

বিশ্ব পরিবেশ দিবসে মাদারীপুরে আনসার সদস্য হযরতের ফলজ গাছ বিতরণ

  • আপডেট সময় : বুধবার, ৭ জুন, ২০২৩
  • ১১৮ বার পঠিত

আকাশ আহম্মেদ সোহেল,জেলা প্রতিনিধিঃ-

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে সারাদেশে বৃক্ষরোপণ অভিযান শুরু করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এর পরিপেক্ষিতে গতকাল দিনব্যাপী মাদারীপুর সদর উপজেলায় মস্তফাপুর ইউনিয়নের চতুর পাড়া এলাকায় সাধারণ আনসার সদস্য মোঃ হযরত আলী নিজ উদ্যোগে ও নিজের অর্থায়নে বিভিন্ন পরিবারকে গাছ লাগাতে উদ্বুদ্ধকরণ ও ২৩০টি ফলজ গাছ বিতরণ করেন।

‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ ‘
প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ব পরিবেশ দিবস ২০২৩ উদযাপন করা হয়। এ উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ঢাকায় বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০২৩ এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ উপলক্ষে ‘বৃক্ষরোপন কর্মসূচি-২০২৩’ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীও বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করে।
বাহিনীর সবাইকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে দিক-নির্দেশনা দেন সম্মানিত মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রায় ৬১ লাখ সদস্য রয়েছে। দেশের প্রত্যেক গ্রামে ছড়িয়ে থাকা বাহিনীর প্রতিটি সদস্যকে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ ও অন্যকে উদ্বুদ্ধ করতে আহ্বানে জানান।
সম্মানিত মহাপরিচালক মহোদয়ের আহ্বানে সাড়া দিয়ে, সাধারণ আনসার সদস্য মোঃ হযরত আলী’র নিজ গ্রাম মাদারীপুর জেলার সদর উপজেলা মস্তফাপুরের চতুরপাড়া গ্রামের প্রত্যেকটি পরিবারের মাঝে গিয়ে বিভিন্ন প্রকার পরামর্শ ও ২৩০টি ফলজ গাছের চারা প্রদান এবং তার রক্ষনা বেক্ষন সম্পর্কে অবহিত করে। একটা গাছ কাটলে অন্তত তার বিনিময়ে ১০ টা গাছ লাগান হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park