1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
শিরোনাম :

মোহছেন আউলিয়ার (রহ.) র.বার্ষিক ওরশ অনুষ্ঠিত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৮৫১ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি,দৈনিক প্রতিদিনের বার্তাঃ-

আধ্যাত্মিক সাধক হযরত শাহ মোহছেন আউলিয়ার (রহ.)’র বার্ষিক ওরশ আজ মঙ্গলবার রুস্তম হাটের মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। ওরশ উপলক্ষে সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে দূর–দূরান্ত থেকে ভক্তরা আসতে শুরু করেছেন। ওরশকে ঘিরে পুরো বটতলীতে এখন উৎসবের আমেজ বিরাজ করছে। নিরাপত্তা ও যানজট নিরসনে থানা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। গত রবিবার দুপুরে মাজার ও ওরশ পরিচালনা কমিটির পক্ষ থেকে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের আয়োজন করা হয়।

মাজার পরিচালনা ও ওরশ উদযাপন কমিটির যুগ্ম মোতাওয়াল্লী এস এম ফজলুল করিমের সভাপতিত্বে ও যুগ্ম মোতাওয়াল্লী এসএম জহিরুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন, মাজার পরিচালনা কমিটির সদস্যদের মাঝে এসএম আবু তাহের মিয়া, এসএম আয়ুব নূরী বাবুল, এসএম নেজাম উদ্দিন মাসুদ, এসএম জহির উদ্দিন, এসএম নজরুল ইসলাম, এসএম জসিম উদ্দিন, এসএম মনজুরুল ইসলাম, এসএম দিদারুল ইসলাম, এসএম আবুল কাশেম ছোটন, এসএম মনছুর, এসএম মহিউদ্দিন আনিস, এসএম ছালেক, এসএম মোজাম্মেল, এসএম নাজিম উদ্দিন, এসএম কফিল উদ্দিন প্রমুখ।

মতবিনিময় সভায় মাজার পরিচালনা ও ওরশ উদযাপন কমিটির যুগ্ম মোতাওয়াল্লী এস এম ফজলুল করিম ও যুগ্ম মোতাওয়াল্লী এসএম জহিরুল ইসলাম বলেন, ওরশ উপলক্ষে খতমে কোরআন, মিলাদ মাহফিল, দোয়া মাহফিল, ধর্মীয় আলোচনা, আখেরি মোনাজাত ও তাবারুক বিতরণের আয়োজন করা হয়েছে। গত দুইদিন ধরে ওরশকে ঘিরে ভক্তরা মাজার প্রাঙ্গনে আসতে শুরু করেছে। তাদের থাকা–খাওয়াসহ সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ধর্মীয় ভাবগাম্ভীর্যে যথাযথ মর্যাদায় ওরশ উদযাপনে সকলের সহযোগিতা কামনা করা হয়। বিশেষ করে সাবেক মেয়র এম মনজুর আলমের নিজস্ব অর্থায়নে মাজারের তিনতলা বিশিষ্ট ভবন পুননির্মাণের কাজ শেষ পর্যায়ে রয়েছে বলে জানানো হয়। পরিচালনা কমিটির পক্ষ থেকে তাঁর পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মির্জা মো. হাছান জানান, হযরত শাহ মোহছেন আউলিয়া (রহ.)’র ওরশ উপলক্ষে আইন শৃঙ্খলা ও যানজট নিরসনে আনোয়ারা থানার পাশাপাশি অতিরিক্ত পুলিশ সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park