1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
শিরোনাম :

ঈদ শেষ হয়ে গেলেও পরিস্কার হয়নি আফতাবনগরের ময়লা আবর্জনা

  • আপডেট সময় : বুধবার, ৫ জুলাই, ২০২৩
  • ৪১ বার পঠিত

ডেস্ক রিপোর্টঃ  কোরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের ঘোষণা দিয়েছিলেন ঢাকার ২ সিটি করপোরেশনের মেয়র। ঈদের নামাজ শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এ কথা জানিয়েছিলেন। তাদের প্রতিশ্রুতি থাকলেও ঈদ পেরিয়ে গেছে এখন পযর্ন্ত আফতাবনগরের ময়লা আবর্জনা পরিস্কার করা হয়নি। এনিয়ে এলাকা জুড়ে বেড়েছে মশার উত্তাপ ও পঁচা দুর্গন্ধ।

এলাকা বাসির সাথে কথা বলে জানাগেছে, তারা বলেন অনেক দিন যাবৎ আমরা ইজারাদার ও সিটি করপোরেশনকে বলে আসছি। কিন্ত এবিষয়ে তাদের থেকে কোন সুরাহ আসছে না। এভাবে থাকলে বাজে দুর্গন্ধে আমাদের চলাচলের যেমন সমস্যা হচ্ছে পাশাপাশি মশার যন্ত্রণা বেড়ে চলছে। এদিকে বাড্ডা, বনশ্রী ও আফতাবনগরের বাসিন্দাদের মাঠটিও পরিস্কার করা হয়নি। মাঠটি ও নষ্ট হয়ে যাচ্ছে ময়লা আবর্জনার কারনে। এলাকা বাসির দাবি তাড়াতাড়ি এই ময়লা আবর্জনা সরানো হোক।

এদিকে সরজমিনে গেলে দেখা গেছে এটা আবাসিক এলাকা না ময়লার রাজত্ব। পশু এবং হাটের ময়লা আবর্জনা লেপ্টে আছে রাস্তায় এবং কোথাও কোথাও জমে আছে পানি। তাতে বুজা যাচ্ছে বাসা বানিয়েছেন মশার দল।

ইজারাদার মান্নানের সাথে এবিষয়ে কথা বললে তিনি জানান, ময়লা পরিস্কারের দায়িত্ব আমার ছিলো না, ময়লা পরিস্কারের জন্য ৫% টাকা সিটি করপোরেশন নিয়েছিলো। তবে আমি বিষয়টি জানার পর ময়লা পরিস্কারের উদ্যোগ নিয়েছি।

এর আগে কোরবানির ঈদকে ঘিরে রাজধানীর আফতাবনগরে গরুর হাট বসানোর নির্দেশনা সংক্রান্ত নোটিশ স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে আবাসিক এলাকা আফতাবনগরে গরুর হাট বসানোর সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

তখন ডিএনসিসির আইনজীবী মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা বলেছিলেন, সুপ্রিম কোর্টের আদেশের পর আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে আফতাবনগরে সাময়িক সময়ের জন্য গরুর হাট চালাতে ডিএনসিসির কোনো আইনি বাধা নেই।

তিনি বলেন, স্থানীয় জনগণের সুবিধার্থে খালি জায়গায় অস্থায়ী পশুর হাট চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park