1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:১২ অপরাহ্ন
শিরোনাম :

আহলে বাইতের উসওয়া আমাদের জীবনে ধারণ করতে হবে আল্লামা মুফতী গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী

  • আপডেট সময় : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ৬৩৫ বার পঠিত

মামুনুর রশীদ, মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ-

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র স্থায়ী কমিটির সদস্য হযরত আল্লামা মুফতী গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী বলেন, আহলে বাইত বা নবীপরিবারকে কেন্দ্র করে অতীত থেকেই দ্বন্দ্ব হয়ে আসছে। একদল ‍মুহাব্বাতের নামে বাড়াবাড়িতে লিপ্ত হয় এবং তাদেরকে শ্রেষ্ঠত্ব দিতে হযরত আবূ বকর (রা.) ও হযরত উমর (রা.) এর উপর বানোয়াট অভিযোগ আরোপিত করতে তারা দ্বিধাগ্রস্ত হয় না। এরা রাফেযী সম্প্রদায়। তারা শিআ সম্প্রদায়ের অন্তর্ভুক্ত। অন্যদিকে আরেকটি গোষ্ঠী আছে, যারা আহলুল বাইতের বিশেষ সম্মান ও মুহাব্বাতকে প্রত্যাখ্যান করে। উল্টো নবীপরিবারকেই দোষী বানানোর অপচেষ্টা করে। এরা নাসিবী সম্প্রদায়। তারা খারিজীদের সাথে সামঞ্জস্যপূর্ণ। উভয়দল সীমালঙ্ঘনকারী। তাদের ব্যাপারে আমাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে।

তিনি আরও বলেন, আহলে বাইতের উসওয়া বা আদর্শ আমাদের জীবনে ধারণ করতে হবে। আহলে বাইত সম্পর্কে জানার জন্য আমাদের অধ্যয়ন করা প্রয়োজন। তাদের মর্যাদার ব্যাপারে কুরআন ও হাদীসের যে ব্যাখ্যা রয়েছে সেগুলো বেশি বেশি চর্চার মাধ্যমে তাদের প্রতি আমাদের মুহাব্বাত তৈরি হবে।

২৮ জুলাই ‘২৩, শুক্রবার বাদ জুমআ, সংগঠনের সিলেট বিভাগীয় কার্যালয়ে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পশ্চিম জেলা আয়োজিত ‘পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট পশ্চিম জেলা সভাপতি কুতুব আল ফরহাদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ রেদওয়ান হোসেন এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় অর্থ সম্পাদক সুলাইমান আহমদ চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক কবির আহমদ, কেন্দ্রীয় স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক রেদওয়ান রাশেদ।

এসময় আরও উপস্থিত ছিলেন- সিলেট পশ্চিম জেলা সহ-সভাপতি রেজাউল করিম, হাবিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সাজু, সাংগঠনিক সম্পাদক মাহবুব খাঁন, সহ-সাংগঠনিক সম্পাদক খালেদ আহমদ, নাজমুল ইসলাম শিহাব, সহ-প্রচার সম্পাদক রইছ উদ্দিন, অর্থ সম্পাদক ইমরান আহমদ সুফি, অফিস সম্পাদক ফয়সল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park