1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :

১০০ জন নারীকে ফ্রি কুটির শিল্পের উপর প্রশিক্ষণ দিলেন রংমেলা নারী কল্যাণ সংস্থা ও রংমেলা যুব সংঘ

  • আপডেট সময় : রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ১৭২ বার পঠিত

সাজ্জাদ আহমেদ খোকন,নিজস্ব প্রতিনিধিঃ-

সামাজিক স্বেচ্ছাসেবী ও নারীদের আত্মনির্ভরশীল করার লক্ষ্যে গড়ে উঠা রং মেলা নারী কল্যান সংস্থা ও রংমেলা যুব সংঘ সংগঠনের উদ্যোগে ১০ দিন ব্যপি ১০০ জন সকল বয়সী নারীকে ফ্রি কুটির শিল্পের উপর প্রশিক্ষণ দিলেন।

গত ১৬ জুলাই ফ্রি এ কর্মশালার শুভ উদ্বোধন করেন নারায়ণগঞ্জ মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার আনজুমান আরা। ২৯ জুলাই শনিবার এ কর্মসূচীর সমাপ্তি ঘটে।

উদ্বোধনের দিন থেকে প্রতিদিন প্রশিক্ষণ দেওয়া হয় জাপানি টাই-ডাই, কেক ও আইসক্রিম, মৃৎশিল্প,মোমের শোপিস। ১০ দিন ব্যপি এ কর্মশালায় অংশগ্রহণকারীদের আগামী মাসে অতিথিদের মধ্যদিয়ে আনুষ্ঠানিক ভাবে সনদপত্র বিতরণ করা হবে বলে সংগঠনের পক্ষ থেকে জানান।

ফ্রিতে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়েছেন রংমেলা নারী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় যুব পদকপ্রাপ্ত নারী উদ্যোক্তা সাবিরা সুলতানা নীলা ও নারী উদ্যোক্তা সৈয়দা তানিয়া আহমেদ।

কর্মশালার বিষয়ে সাবিরা সুলতানা নীলা বলেন, ফ্রি এ কর্মশালা শেষে আমাদের সংগঠনের উদ্যোগে কম খরচে ধারাবাহিক ভাবে নারীদের আত্মনির্ভরশীল ও অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করতে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করবো আগামী আগষ্ট মাস থেকে আশা রাখি। যারা প্রশিক্ষণ নিতে ইচ্ছুক তাহারা প্রশিক্ষণের বিষয়ে কিছু জানতে চাইলে ০১৬১১৯০০২৪৪ এ নাম্বারে যোগাযোগ করতে আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park