1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
শিরোনাম :

রূপগঞ্জের ইউপি চেয়ারম্যান হত্যায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ৬৮ বার পঠিত

সোহেল কবির, স্টাফ রিপোর্টারঃ-

রূপগঞ্জে হত্যাকান্ডের দীর্ঘ ২২ বছর পর কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন হত্যা মামলার যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি আবুল কালাম (৫০) কে গ্রেফতার করেছে র‍্যাব। মঙ্গলবার (১৫ আগস্ট) রুপগঞ্জ থানাধীন দরিকান্দি ব্রীজ গাজী সেতু এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি আবুল কালাম রূপগঞ্জের ইছাখালী এলাকার হাসান ভূঁইয়ার ছেলে। বুধবার (১৬ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব ১১ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু।

র‍্যাব জানায়, ২০০১ সালের ১৪ নভেম্বর ঢাকা থেকে বাড়ি ফেরার পথে রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের তৎকালিন চেয়ারম্যান আফতাব উদ্দিন আহমেদকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনার পরদিন ১৫ নভেম্বর নিহতের ছেলে সোহেল রানা ১৭ জনকে অভিযুক্ত করে রূপগঞ্জ থানায় হত্যা মামলা করেন। পরে তদন্ত শেষে ১৭ জনকেই আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরবর্তীতে দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় ১৯ জনের সাক্ষ্যগ্রহণ, দুইজনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ ও ও যুক্তিতর্ক শেষে আবুল কালাম এবং নূর মোহাম্মদ নামে দুই আসামি দোষী সাব্যস্ত হওয়ায় গত ৬ আগস্ট নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শাম্মী আখতার তাদের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। এছাড়া মামলায় চার্জশীটভুক্ত পনেরজন আসামি নির্দোষ প্রমান হওয়ায় আদালত তাদের সবাইকে বেকসুর খালাস দেন। রায় ঘোষণার সময় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত দুই আসামির মধ্যে নূর মোহাম্মদ আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামি আবুল কালাম পলাতক ছিলেন।

গ্রেফতারকৃত আবুল কালামকে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য রুপগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park