1. admin@dailypratidinerbarta.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :

লিটনকে নিয়ে শঙ্কা, শ্রীলঙ্কায় উড়াল দিলেন জুনিয়র সাকিব

  • আপডেট সময় : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ১৬২ বার পঠিত

দৈনিক প্রতিদিনের বার্তা রিপোর্টঃ-

শ্রীলঙ্কায় আগামী বৃহস্পতিবার শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ মিশন। তার আগে রবিবার দুপুরে বাংলাদেশ দল শ্রীলঙ্কার ক্যান্ডিতে পৌঁছে গেছে। জ্বরের কারণে যেতে পারেননি লিটন দাস। এছাড়া টিকিট না পাওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি জুনিয়র ক্রিকেটার তানজিম হাসান সাকিবও। জুনিয়র সাকিব অবশ্য সোমবার দুপুর একটার ফ্লাইটে ক্যান্ডির উদ্দেশে রওয়ানা হয়েছেন।

এদিকে, লিটনের জ্বর এখনও কমেনি। তাতে মারকুটে ব্যাটারকে নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে। নির্ধারিত সময়ের আগে সুস্থ না হলে লিটনকে ছাড়াই হয়তো এশিয়া কাপ খেলতে হবে। তামিম ইকবালের অনুপস্থিতিতে ইনিংস উদ্বোধনের দায়িত্ব তার ওপর পড়ার কথা। শেষ পর্যন্ত লিটন সুস্থ হয়ে না উঠলে বাংলাদেশের জন্য বড় ধাক্কা অপেক্ষা করছে।

দুই দিন ধরে জ্বর না সারায় সোমবার আরেকবার টেস্ট করা হবে লিটনের। জ্বর না সারায় স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে তাকে পাওয়া যাবে তো? যদিও শেষ মুহূর্ত পর্যন্ত লিটনের জন্য অপেক্ষা করবে টিম ম্যানেজমেন্ট। লিটনের বর্তমান অবস্থা নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, জ্বর আছে লিটনের। তাই আজও শ্রীলঙ্কায় যাওয়া হচ্ছে না তার।

রবিবার কলম্বো হয়ে ক্যান্ডিতে পৌঁছে গেছে বাংলাদেশ দল। এশিয়া কাপ মিশন শুরুর আগে সাকিব বাহিনী হাতে সময় পাবে তিন দিন। পাল্লেকেলেতে আগামী ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে তারা। এরপর ৩ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে প্রথম পর্বের পরের ম্যাচ খেলতে যাবে পাকিস্তান।

সুপার ফোরে গ্রুপ ‘বি’ থেকে উত্তীর্ণ হওয়া দুই দল বি-১ ও বি-২ হিসেবে বিবেচিত হবে। ওই হিসেবে বাংলাদেশ গ্রুপপর্বে সেরা দুই দলের মধ্যে থাকতে পারলেই সুপার ফোরে পৌঁছে যাবে। সুপার ফোরে উঠলে বাংলাদেশ তিনটি ম্যাচ খেলবে। সেখান থেকে লড়াই করে সেরা দুই দলের মধ্যে থাকতে পারলেই ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। সুপার ফোরে উঠতে পারলে বাংলাদেশের ম্যাচগুলোর ভেন্যু হবে কলম্বো ও লাহোর। টুর্নামেন্টের ফাইনাল হবে ১৭ সেপ্টেম্বর, কলম্বোতে।

এশিয়া কাপের বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শামীম হোসেন, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, এবাদত হোসেন, নাঈম শেখ।

স্ট্যান্ডবাই: তাইজুল ইসলাম, সাইফ হাসান ও তানজিম হাসান সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park