1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :

জি-২০ সম্মেলন: বাইডেন-শেখ হাসিনার কুশল বিনিময়

  • আপডেট সময় : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮০ বার পঠিত

নিউজ ডেস্কঃ-

জি-২০ সম্মেলনের এক ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার প্রগতি ময়দানের ভারত মন্ডপম আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রে একে অপরের প্রতি হাসিমুখে শুভেচ্ছা জ্ঞাপন করেন। সেখানে উপস্থিত ছিলেন শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ক্লাইমেট ভালনারেবল ফোরামের থিম্যাটিক অ্যাম্বাসেডর এবং অটিজম অ্যান্ড নিউরোডেভেলপমেন্টাল ডিসঅর্ডার জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপার্সন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল তার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ একটি পোস্ট করেছেন।

তিনি লিখেছেন, ‘দিল্লিতে জি-২০ শীর্ষ সম্মেলনে জো বাইডেনের সঙ্গে চমৎকার খোশগল্প হয়েছে। আমি তাকে সমন্বিত মানসিক স্বাস্থ্যসেবার অংশ হিসেবে জনস্বাস্থ্য ও শিক্ষা ব্যবস্থায় বিদ্যালয় মনোবিজ্ঞানীর প্রয়োজনীয়তার গুরুত্বের কথা বলেছি’।

প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে তোলা বেশ কয়েকটি ছবিও আপলোড করেন পুতুল। ছবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকেও দেখা যায়। একটি ছবিতে প্রেসিডেন্ট বাইডেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুতুলের সঙ্গে সেলফি নিতেও দেখা গেছে।

শীর্ষ সম্মেলনে জি-২০ নেতারা ডিজিটাল রূপান্তর, জলবায়ু অর্থায়ন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজিএস), খাদ্য নিরাপত্তা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অর্থনৈতিক ও সামাজিক প্রভাব এবং বহুপাক্ষিক উন্নয়ন ব্যাংকগুলোর সক্ষমতা বৃদ্ধিসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বৈশ্বিক সমস্যা নিয়ে আলোচনা ও সমাধান খুঁজে বের করবেন।

শনিবার সকালে জি-২০ সম্মেলনে শেখ হাসিনা উপস্থিত হলে তাকে অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুপুরে জি২০ সম্মেলনে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সূত্র: বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park