1. admin@dailypratidinerbarta.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
শিরোনাম :

নওগাঁর নিয়ামেতপুর ঐতিহ্যবাহী ঘুঘুডাঙ্গায় তাল পিঠ মহাউৎস আগামী কাল শুরু

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৭৮ বার পঠিত

নওগাঁ প্রতিনিধিঃ-

নওগাঁর নিয়ামতপুর উপজেলার ঘুঘুডাঙ্গার ঐতিহ্যবাহী তাল সড়কে তাল পিঠা মেলার আয়োজন করা হয়েছে। তিন দিনের এ মেলা আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ যৌথভাবে এ আয়োজন করেছে।
আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, উপজেলার হাজিনগর ইউনিয়নের ঘুঘুডাঙ্গা তাল সড়কে তৃতীয়বারের মতো আয়োজন করা হচ্ছে এই তাল পিঠার মেলা। আগামীকাল শুক্রবার বিকেলে প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করবেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক (ডিসি) গোলাম মাওলা ও জেলা পুলিশ সুপার (এসপি) রাশিদুল হক।
আয়োজক কমিটি জানিয়েছে, বিভিন্ন এলাকা থেকে অর্ধশতাধিক প্রতিষ্ঠান পিঠা মেলায় অংশ নেবে। এসব প্রতিষ্ঠান বৈচিত্র্যময় সব পিঠার সম্ভার নিয়ে হাজির হবে মেলায়। বানানো পিঠার মধ্যে থাকে জামাই পিঠা, তাল বড়া, হৃদয়হরণ, ঝিনুক পিঠা, তালক্ষীর, কানমুচড়ি, পাকান, পুলি ইত্যাদি।
এ বিষয়ে জানতে চাইলে নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ আজকের পত্রিকাকে বলেন, মেলাকে প্রাণবন্ত করতে সব ধরনের আয়োজন সম্পন্ন করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির যেন বিঘ্ন না ঘটে, সে জন্য নজরদারি বাড়ানো হয়েছে। মেলায় দর্শনার্থীদের বিনোদনের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাখাহয়েছে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ বলেন, পিঠা-পুলির দেশীয় সংস্কৃতির পুরোনো ধারা হারিয়ে যেতে বসেছে। হারানো সেই ঐতিহ্য ও সংস্কৃতি নতুন প্রজন্মের কাছে পরিচিত করে তুলতেই এই আয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park