1. admin@dailypratidinerbarta.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের নতুন চেয়ারম্যান হলেন ইয়াতসিংহ শুভ

  • আপডেট সময় : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩০ বার পঠিত

রাকিব মাহমুদ, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ-

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন উক্ত বিভাগের শিক্ষক ইয়াতসিংহ শুভ।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগ সংগীত বিষয়ে যুগোপযোগী গবেষণামূলক ও উচ্চ শিক্ষায় শিক্ষার্থীদের শিক্ষিত করতে তাদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। ইতোমধ্যেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড ও সংগীত নিয়ে গবেষণার মাধ্যমে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

নবনিযুক্ত চেয়ারম্যান ইয়াতসিংহ শুভ জানান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ সংগীত বিষয়ে যুগোপযোগী, গবেষণামূলক ও আধুনিক উচ্চশিক্ষার ধারা অব্যাহত রাখার নিমিত্তে কাজ করে যাচ্ছে এবং কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের আদর্শ ও শিক্ষাকে ভিত্তি হিসেবে ধারণ করছে। রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টিকর্ম তথা তাঁর রচিত গানের চর্চা এবং তাঁর দেখানো পথকে অনুসরণ করা এই বিভাগের অন্যতম লক্ষ্য। নবনিযুক্ত চেয়ারম্যান হিসেবে আমি আমার রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শাহ আজম স্যারকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। মাননীয় উপাচার্য স্যার সর্বদা সংগীত বিভাগের প্রতি তাঁর সদয় দৃষ্টি বজায় রেখেছেন এবং এই বিভাগের কল্যাণে নানা রকম সহায়তা ও দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন। একই সঙ্গে ধন্যবাদ জানাচ্ছি প্রাক্তন চেয়ারম্যান জনাব দেবশ্রী দোলনকে খুব সুন্দরভাবে গত দুই বছর ধরে নেতৃত্ব দিয়ে সংগীত বিভাগকে এগিয়ে নিয়ে যাবার জন্য।

উল্লেখ্য যে,ইয়াতসিংহ শুভ সংগীত বিভাগের তৃতীয় চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন। এর আগে প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান ছিলেন উক্ত বিভাগের শিক্ষক রওশন আলম এবং দ্বিতীয় চেয়ারম্যান ছিলেন দেবশ্রী দোলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park