1. admin@dailypratidinerbarta.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বের মসজিদের ইতিহাসে জায়গা করে নিয়েছে টাঙ্গাইলের ২০১ গুম্বজ মসজিদ মধুপুরে মসলা জাতীয় ফসলের মাঠ দিবস পালিত মুন্সীগঞ্জে আলোচিত জিল্লু হত্যার তিন আসামি পলাতক। ফতেহপুর শাহ ফতেহ মাহমুদ খান ফাযিল মাদ্রাসা’র পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত রংপুর জেলার শ্রেষ্ঠ এস, আই ও শ্রেষ্ঠ বিট অফিসার পীরগাছা থানার ফারুক আহমেদ ও এ, এস, আই রশিদুল ইসলাম- দেশের প্রভাবশালী ব‍্যক্তিদের তালিকায় এক নম্বরে প্রধানমন্ত্রী মোদি লৌহজং কলমার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানে নবীনবরণ ও সংবর্ধনা কাহালু উপজেলা কমিটি কর্তৃক জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশনের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মহিলাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ, গ্রেফতার যুবক  পীরগাছায় ৭বছরের শিশু কে দলবদ্ধ বলৎকার

মুন্সীগঞ্জ -১ আসনে রাজনীতিবীদ হারুন অর রশিদের জীবন বৃত্তান্ত।

  • আপডেট সময় : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ২৬৯ বার পঠিত

মোঃ সুজন বেপারী,মুন্সীগঞ্জঃ-

মুন্সীগঞ্জের কৃতি সন্তান হানা গ্রুপ (জাপান বঙ্গবন্ধু পরিষদ ও বাংলাদেশ) জয়েন্ট ভেঞ্চার এর ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশীদ আওয়ামী লীগের ও (রাজনীতিবিদ) উদ্দেশ্যে জীবন বৃত্তান্ত।

হারুন অর রশীদ বলেন -পারিবারিক ও রাজনৈতিক পরিচয় : পৈত্রিক সূত্রে আমি একজন আওয়ামী লীগ পরিবারের সন্তান, আমার পিতা মরহুম আব্দুর রহমান মোল্লা, সাবেক প্রতিষ্ঠাতা (সভাপতি) কুকুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগ, শ্রীনগর-মুন্সীগঞ্জ। বাবার হাত ধরেই শৈশব থেকে কৈশর ছাত্রলীগ রাজনীতি দিয়েই আমার রাজনৈতিক অঙ্গনে পথ চলা। ১৯৮৫ সালে এসএসসি ও ১৯৮৭ সালে এইচএসসি পাশ করার পর, ১৯৮৮ সালে বাংলাদেশ থেকে জাপানের উদ্দেশ্যে দেশ ত্যাগ করি।

১৯৯০ সালে জাপানে বঙ্গবন্ধু পরিষদ এর প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ। ১৯৯৩ ও ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার জাপান সফরে সার্বক্ষণিক সঙ্গী হিসেবে দায়িত্ব পালন করি এবং জাপানী দোভাষী হিসাবে কাজ করি।

পারিবারিক তথ্য: বাবা: মৃত আব্দুর রহমান মোল্লা সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি, কুকুটিয়া ইউনিয়ন, শ্রীনগর ভাই-বোন ৪ ভাই ১ বোন

১। হারুন অর রশিদ ব্যবসায়ী ২। আবু বকর সিদ্দীক ব্যবসায়ী ৩। আবুল কালাম আজাদ জাপান প্রবাসী ৪। নাজমা রহমান গৃহিনী ৫। শাহীন আহমেদ – ব্যবসায়ী পারিবারিক ভাবে সকলেই আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। ব্যক্তিগত ও শিক্ষাগত তথ্য: • জন্ম তারিখ: ০১ মার্চ ১৯৬৮ইং

• বর্তমান ঠিকানা: ২০৩, ফ্রি স্কুল স্ট্রিট,কলাবাগান, ধানমন্ডি, ঢাকা-১২০৫। স্থায়ী ঠিকানা : গ্রামঃ- বিবন্দী, ডাকঘর:- বিবন্দী, উপজেলাঃ- শ্রীনগর, জেলাঃ- এন আইডি নম্বর ২৮২৯৮৫৭৩২১ এইচ. এস. সি যোগাযোগ: সামাজিক সম্পৃক্ততা :

নিজস্ব অর্থায়নে নিজ এলাকায় বঙ্গবন্ধু মেমোরিয়াল কল্যাণ ট্রাস্ট নির্মান, বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, কবরস্থান, দলীয় ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান নির্মান ও নির্মান কাজে আর্থিক ও সার্বিক সহযোগিতা প্রদান, দেশের বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় গরীব অসহায়দের মাঝে ত্রাণ ও বস্ত্র বিতরণ, দলীয় নেতাকর্মীদের আর্থিক ও সার্বিক সহযোগিতা প্রদান, এলাকার বেকার ও কর্মহীনদের জন্য কর্মস্থল নির্মান সহ ১৯৯৬ সাল থেকে ২০১৮ সালে জাতীয় নির্বাচন পর্যন্ত বাংলাদেশের সকল জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ এর মনোনীত প্রার্থীর পক্ষে আর্থিক ও সার্বিক সহযোগিতাসহ এজেন্ট হিসাবে দায়িত্ব পালন করে আসছি এবং আমৃত্যু প্রচেষ্টা অব্যাহত থাকবে।

বিদেশী বিনিয়োগ বৃদ্ধিতে অবদান : দীর্ঘদিন, জাপান প্রবাস জীবনে অর্জিত সম্পর্ক এবং অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে বিদেশি বিনিয়োগ এর জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। জাপান-বাংলাদেশের যৌথ উদ্যোগে এই পর্যন্ত পাঁচটি জাপানিজ কোম্পানির (থাইসে করপোরেশন, মারুবিনি কনস্ট্রাকশন, ওরাইশি কর্পোরেশন, মিওয়াগাওয়া কনস্ট্রাকশন এবং জাপান ডেভেলপমেন্ট কর্পোরেশন) বিনিয়গ সফল ভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছি।

হানা গ্রুপ (জাপান-বাংলাদেশ) এর ব্যবস্থাপনা পরিচালক এবং লোকাল পার্টনার হিসাবে জাপানি কোম্পানির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বাংলাদেশে বিনিয়োগ করতে সক্ষম হয়েছি এবং আরো বেশকিছু সম্ভাব্য প্রজেক্ট এর কার্যক্রম চলমান রয়েছে। বর্তমানে জাপানের Miyagawa Construction কোম্পানীর অর্থায়নে সম্ভাব্য নির্মাণাধীন ভোলা-বরিশাল ব্রীজ প্রকল্পে জাপানি কোম্পানীর লোকাল পার্টনার হিসাবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের Public Private Partnership (PPP) Authority. প্রধানমন্ত্রীর কার্যালয় এর সাথে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি। আমৃত্যু এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর কালে হানা গ্রুপের চেয়ারম্যান হারুন অর রশীদ মোল্লা তার সাথে সফর সঙ্গী ছিলেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park