1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আশুলিয়ায় মানসিক ভারসাম্যহীন এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ বকশীগঞ্জে বিনামূল্যে চক্ষু চিকিৎসার ২৪তম ক্যাম্পের উদ্বোধন রূপগঞ্জে পাওনা টাকা চাওয়ায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর লুটপাট॥ আহত ৩ শ্রীবরদীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে  সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত  নবনিযুক্ত প্রশাসককে শুভেচ্ছা চট্টগ্রাম আন্তঃজিলা ট্রাক শ্রমিক ইউনিয়নের দুবাই বিমানবন্দর ৯ কোটি যাত্রীকে আতিথেয়তা দিয়েছে। আরও এক প্রতিবাদী কৃষকের মৃত্যু, পরিবারকে চাকরির দাবি  মহারাষ্ট্রের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী মনোহর যোশী প্রয়াত  নতুন সিনেমায় শিশির সরদার ৫ বছরে দেশকে যে জায়গায় নিয়ে যেতে চান

বিশ্ব প্রতিবন্ধী দিবসে জাগরণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার আয়োজন

  • আপডেট সময় : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৬৫ বার পঠিত

রিয়েল তন্ময়, বিনোদন প্রতিবেদকঃ-

৩ ডিসেম্বর বিশ্বব্যাপী ৩২ তম আন্তর্জাতিক ও ২৫ তম জাতীয় বিশ্ব প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জাগরণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার উদ্যোগে এক বিশাল র‍্যালী বের করা হয়। বেলা ১২ টায় রাজধানী ঢাকার লালবাগ থেকে সংঘঠনের লোগো সম্বলিত কমলা রঙের জ্যাকেট গায়ে এবং জাতীয় পতাকা হাতে নিয়ে প্রায় এক হাজার প্রতিবন্ধীদের অংশগ্রহণে তিনশত ব্যাটারি চালিত রিকশা ও অটোরিকশা চালিয়ে এই বর্নাঢ্য র‍্যালি শহর প্রদক্ষিণ করে। র‍্যালিটি লালবাগ থেকে আজিম পুর, পলাশি,নিউমার্কেট, কলাবাগান হয়ে ধানমন্ডি ৩২ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনের উপদেষ্টা সুমন চৌধুরীর সুন্দর সমন্বয়ে এবং পুলিশ ও গোয়েন্দা সংস্থার সরাসরি সহযোগিতায় রাস্তায় কোন রকম ঝামেলা ছাড়াই সকলে উক্ত স্থানে একত্রিত হয়।

পুষ্পস্তবক অর্পণ করার আগে সকলের উদ্দেশ্যে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সোহেল রানা বক্তব্য রাখেন। তিনি বলেন, আজ বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে জাগরণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার উদ্যোগে আমরা হাজারো প্রতিবন্ধীরা একত্রিত হয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে এসেছি । আজ বঙ্গবন্ধু বেঁচে নেই কিন্ত তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বেচে আছেন, আমরা উনার দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, মাগো আমরা এদেশের নাগরিক মা আমরা অচল অসহায়, কিন্ত আমাদের মাঝে ও যারা হাটতে চলতে পারি আমাদের কেউ কোন চাকরিতে নেয় না মা, তাই বাধ্য হয়ে অটো রিকশা চালাই অথচ এই রিকশা ও শান্তিতে চালাতে পারিনা, পুলিশ আমাদের গাড়ি ধরে নিয়ে যায় আমরা আপনার দেয়া নির্দেশে নির্ভয়ে গায়ে খেটে সংসার চালাতে চাই । আমরা ঢাকার বিভিন্ন থানার প্রতিবন্ধীরা একত্রিত হয়ে আজকের এই আয়োজন সফল করেছি । আমি সবাইকে আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই।

পরিশেষে সংগঠনের উপদেষ্টা সাংবাদিক ও সংগঠক সুমন চৌধুরী মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে প্রতিবন্ধীদের চালিত অটোরিকশা গুলো রাস্তায় না ধরা হয় সেই বিষয়ে জোড় দাবি জানান। পুষ্পস্তবক অর্পণ শেষে র‍্যালিটি ধানমন্ডি থেকে পান্থপথ, বাংলামোটর, মগবাজার,শান্তিনগর,পল্টন,জিরোপয়েন্ট, সচিবালয় রাস্তা হয়ে দোয়েল চত্বর দিয়ে শহীদ মিনারে এসে শেষ হয়। এই সময় র‍্যালিতে আরো উপস্থিত ছিলেন পান্না, বাসেদ,নুরে আলম, কাশেম, নিজাম,হান্নান,বাচ্চু,দুলাল,হানিফ,মামুন, লিটন,জিহাদ,আব্বাস,আলাউদ্দিন, কাদের,আলমগীর, দেলোয়ার, শাহিন, বিল্লাল, কবিরুল,নয়ন,মোহামদ্দ আলী, রহমান সহ আরো অনেকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park