1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
শিরোনাম :
৫ বছরে দেশকে যে জায়গায় নিয়ে যেতে চান কাউখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। ঠাকুরগাঁওয়ে ৬শ পিস ইয়াবাসহ ২ মাদক কারবারি গ্রেফতার ঈদে ৬ দিন ছুটি পাচ্ছে আমিরাতের বাসিন্দারা কয়রায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা’র জন্ম বার্ষিকী পালন পীরগাছায় মিলিনিয়াম চাইল্ড স্কুলে সপ্তাহ ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পিঠা উৎসব অসুস্থ হয়ে দোয়া চাইলেন পড়শী রুমি কাশ্মীরে তুষারঝড়, রুশ পর্যটকের মৃত্যু  তামিলনাড়ুতে ট্রাক্টর ও গাড়ির মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত  জামায়াত নেতা অধ্যাপক মামুনুর রশিদের ইন্তেকাল

নিজের জমিতে চাষ দিতে গিয়ে কৃষক পরিবার হাসপাতালে

  • আপডেট সময় : সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪
  • ৪৪ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ-

শেরপুরের শ্রীবরদীতে নিজের ক্রয়কৃত জমিতে চাষ করতে গিয়ে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়ে পুরো পরিবারের ৫জন হাসপাতালে কাতরাচ্ছেন। এ ঘটনায় তাদের ঘর বাড়িতে কুপিয়ে নষ্ট করেছে। এ বিষয়ে শ্রীবরদী থানায় একটি মামলা দায়ের হলেও পরিবারটির বাকি সদস্যরা নতুন করে হামলার ভয়ে এলাকাছাড়া রয়েছেন। গত ২০ জানুয়ারি শনিবার দুপুরে উপজেলার কাকিলাকুড়া ইউনিয়নের খোশালপুর দিয়েলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ময়নাল মিয়া (৩২), মো. নইমদ্দিন (১৮), নূর মোহাম্মদ (৬৫), জামেলা বেগম (৫৫), আয়নাল মিয়া (৩৫)। আহতরা শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সেখানেও আবার হামলা করে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশে খবর দিলে পুলিশ উভয় পক্ষের দুই জনকে আটক করে।

স্থানীয়রা জানান, দিন মজুর নূর মোহাম্মদের ২০ শতাংশ জমি ক্রয় করে অন্তত ২৫ বছর ধরে ভোগদখল করে চাষাবাদ করে আসছে। তবে গত কয়েকমাস যাবৎ এই জমিতে নজর পরে প্রতিবেশী
আরজু গংদের। এই জমি তারা নিজের অংশমালিকানা বলে দাবি করেন। এই নিমে আদালতে মামলাও হয়। তবে জমির মালিক হাল চাষ করতে গেলে দলবল নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে। একটি ঘর কুপিয়ে নষ্ট করে এবং পরিবারের সদস্যদের আহত করে।

এ বিষয়ে মামলার বাদি ইউসুফ আলী বলেন, আমরা জমি ক্রয় করে চাষ করে আসছি। আমরা গরিব বলে কি আমাদের জমি দখল করে নিবে ? তাদের ক্ষমতাশালী লোক আছে, টাকা আছে। আমাদের কিছুই নাই। আমরা কামলা মানুষ বলে কি বিচার পাবো না ? আমাদের চিকিৎসা করার পর্যন্ত টাকা নেই। আমরা এর বিচার চাই।

এ ব্যাপারে মামলার প্রধান আসামি সাখাওয়াত হোসেন আরজু বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেয়া হয়েছে। আমরা তাদের হামলা করিনি।

তবে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কাইয়ুম খান সিদ্দিকী বলেন, আমরা এ ঘটনায় ৪ জনকে আটক করেছি। এবং মামলা গ্রহন করা হয়েছে। তদন্ত কর্মকর্তা তদন্ত করছেন। পুলিশ ঘটনাটি গুরুত্বের সাথে দেখছে। পুলিশের কাছে ধনী গরীব সবাই সমান। আইনগত ব্যবস্থা চলমান আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park