1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :

ছিন্নমূল মানুষসহ সবাইকে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছে

  • আপডেট সময় : শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩
  • ৬১ বার পঠিত

জেলা প্রতিনিধি:-
ছিন্নমূল মানুষসহ সবাইকে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার, এরইমধ্যে হতদরিদ্রদের তালিকা করে ২ শতাংশ জমিসহ ঘর নির্মাণ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান। শুক্রবার সকালে মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুরে একটি প্রকল্প এলাকা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।
দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আরো বলেন, মুজিব বর্ষে কেউ গৃহহীন থাকবে না, প্রধান মন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার পর মাদারীপুরসহ সারা দেশে পাল্টে যাচ্ছে হতদরিদ্রদের জীবনযাত্রার মান। ছিন্নমূল মানুষদের জন্য বিনামূল্যে নির্মাণ করে দেয়া হয়েছে একটি সবতঘর। সাথে রয়েছে রান্নাঘর, বারান্দা, বাথরুম, সুপেয় পানি ও বিদ্যুতের সুবিধা। সড়ক যোগাযোগে পরিবর্তন আনতে এরইমধ্যে নির্মাণ করা হচ্ছে নতুন রাস্তাও। জমি কেনা যেখানে দুঃস্বপ্ন ছিলো, সেখানে বিনামূল্যে ২ শতাংশ জমিসহ বসতঘর রূপ নিয়েছে বাস্তবে। কুমার নদের পাড়ে নির্মিত এসব ঘরের সামনেই কেউ কেউ নির্মাণ করেছেন ফুল আর ফলের বাগান। জীবনযাত্রার মানের পরিবর্তন হওয়ায় দারুণ খুশি সুবিধাভোগীরা।
দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান আরো বলেন, হতদরিদ্র এসব মানুষকে মাথা গোঁজার ঠাই দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার।
এ সময় উপস্থিত ছিলেন এইচবিবি প্রকল্পের উপপ্রকল্প পরিচালক আওলাদ হোসেন, মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈনউদ্দিন, জেলা ত্রাণ ও পুনবার্সন কাজী লিয়াকত হোসেন ও সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমানসহ অনেকেই।
প্রসঙ্গত, সম্প্রতি সদর উপজেলায় ভুমহীনদের সংখ্যা শূন্য ঘোষণা দেয় প্রশাসন। আর ৪ মাস আগে ৪টি আশ্রয়ণ প্রকল্প এলাকায় হতদরিদ্রদের হাতে ঘরে চাবি বুঝিয়ে দেয়া হয়। মাদারীপুর সদর উপজেলায় ২শ’ ১৩টি হতদরিদ্র পরিবার পেয়েছে নতুন ঠিকানা। এ এক একটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭০ হাজার থেকে ২ লাখ ৪০ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park