1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
আজ দৈনিক প্রতিদিনের বার্তার প্রকাশক ও সম্পাদক মোঃ ফিরোজ শাঁইয়ের শুভজন্মদিন নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল মুন্সীগঞ্জে ঐতিহ্যবাহী মিরাপাড়া নির্মিত হচ্ছে মসজিদ ও কমপ্লেক্স এর নতুন চিত্র। তুষারধারায় চেয়ারম্যান সেন্টুর নির্দেশে প্যানেল চেয়ারম্যান অনামিকা আরসিসি রাস্তার কাজের শুভ উদ্বোধন করলেন  কয়রায় অসংক্রামক রোগের প্রতিকার ও প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন নাইকো দুর্নীতি মামলা খালেদার জিয়ার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু জাতীয় আইটি প্রতিযোগিতায় অটিজম বিভাগে প্রথম স্হান অর্জন করেছেন,কয়রার রায়াত মুন্সীগঞ্জে আইনশৃঙ্খলা কমিটি সভায় কিশোর গ্যাং মাদক নিয়ন্ত্রণে কঠোর ভূমিকা। ঠাকুরগাঁও জেলা পুলিশ কর্তৃক মাদক সহ আটক -৭

২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশ হবে : আইনমন্ত্রী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৫৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:-
আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালে আমরা মধ্যম আয়ের দেশ হয়ে দেখিয়ে দিয়েছি। ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত দেশ হবে। এমনকি ২১০০ সালের জন্য একটি পরিকল্পনাও প্রধানমন্ত্রী দিয়েছেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে নাটোর জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ভবন উদ্বোধন শেষে বিচারক ও আইনজীবীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন বিদেশি ঋণ ছাড়াই দেশের টাকা দিয়ে পদ্মা সেতু হতে পারে। এটাই হচ্ছে তার গভীর ভালোবাসা। বাংলাদেশকে অপমান করার জন্য অনেক চেষ্টা করা হয়েছে। কিন্তু শেখ হাসিনা তা হতে দেননি, বরং বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি গণপরিষদ গঠন করেছিলেন। বঙ্গবন্ধু আদালত, আইনজীবী, বিচারপ্রার্থীদের শ্রদ্ধা করতেন। কারণ তিনি জানতেন একটি দেশকে চালাতে হলে একটি সংবিধান প্রয়োজন। দেশ যারা পরিচালনা করবে কীভাবে তাদের হাতে আইন থাকবে তার নির্ণয়ক হচ্ছে সংবিধান। তিনি তা গণপরিষদে পাস করান।

আনিসুল হক বলেন, ২০০৫ সালে দেশের ৬১টি আদালতে বোমাবাজি করা হয়েছে। ২০০৪ সালের ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছে। অথচ তার কোনো মামলা হয়নি।

নাটোর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন টগরের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাস শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. শহিদুল ইসলাম বকুল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park