1. admin@dailypratidinerbarta.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বের মসজিদের ইতিহাসে জায়গা করে নিয়েছে টাঙ্গাইলের ২০১ গুম্বজ মসজিদ মধুপুরে মসলা জাতীয় ফসলের মাঠ দিবস পালিত মুন্সীগঞ্জে আলোচিত জিল্লু হত্যার তিন আসামি পলাতক। ফতেহপুর শাহ ফতেহ মাহমুদ খান ফাযিল মাদ্রাসা’র পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত রংপুর জেলার শ্রেষ্ঠ এস, আই ও শ্রেষ্ঠ বিট অফিসার পীরগাছা থানার ফারুক আহমেদ ও এ, এস, আই রশিদুল ইসলাম- দেশের প্রভাবশালী ব‍্যক্তিদের তালিকায় এক নম্বরে প্রধানমন্ত্রী মোদি লৌহজং কলমার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানে নবীনবরণ ও সংবর্ধনা কাহালু উপজেলা কমিটি কর্তৃক জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশনের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মহিলাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ, গ্রেফতার যুবক  পীরগাছায় ৭বছরের শিশু কে দলবদ্ধ বলৎকার

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কিশোরীকে হত্যা, বৃদ্ধের মৃত্যুদণ্ড

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬৭ বার পঠিত

অনলাইন ডেস্ক:-
মানিকগঞ্জের হরিরামপুরে এক কিশোরীকে হত্যার দায়ে আবুল হোসেন নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার সকাল ১১টার দিকে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামির উপস্থিতিতে এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আবুল হোসেন মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার সরফদিনগর এলাকার মৃত হাসমত আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, বৃষ্টি(১৫) নামে ওই কিশোরীকে আসামি আবুল হোসেন বিয়ের প্রস্তাব দেয়। বৃষ্টির পরিবারের পক্ষ থেকে বিয়েতে সম্মতি না দিয়ে আবুলকে বাড়িতে আসতে নিষেধ করেন বৃষ্টির মা। বৃষ্টির অন্য জায়গায় বিয়ে ঠিক হলে আসামি ক্ষিপ্ত হয়। ২০১৭ সালের ৫ নভেম্বর বৃষ্টিকে বাড়িতে রেখে তার মা পার্শ্ববর্তী মাচাইন এলাকায় রওনা হন। এ সময় আবুলকে তার বাড়ির একটু দূরে দাঁড়িয়ে থাকতে দেখেন বৃষ্টির মা। এরপর বৃষ্টির লাশ পাওয়া যায়।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট আব্দুস বলেন, ‘২০১৭ সালের ৫ নভেম্বর বিয়ে প্রত্যাখ্যানের জের ধরে আবুল হোসেন জেলার হরিরামপুর উপজেলার সোরবদীনগর গ্রামের রমজান আলীর মেয়ে বৃষ্টি আক্তারকে দিনের বেলায় ঘরে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। নিহতের মা আকলিমা বেগম ওইদিনই আবুল হোসেনের বিরুদ্ধে মামলা করেন।

‘মামলার তদন্ত কর্মকর্তা (আইও) হরিরামপুর থানার এসআই কোহিনুর মিয়া তদন্ত শেষে ২০১৮ সালের ১০ জুলাই আবুল হোসেনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। সাক্ষী ও নথিপত্র যাচাই-বাছাই শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।’

মামলায় আসামিপক্ষের কৌঁসুলি হিসেবে ছিলেন অ্যাডভোকেট মতিয়ার রহমান আঙ্গুর এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুস সালাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park