1. admin@dailypratidinerbarta.com : admin :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে ঢাকা রেঞ্জের ডিআইজি পরিদর্শন রাজউক প্লান আর অনুমোদনহীন ভবনে ঝুকিপূর্ণ হয়ে উঠেছে নাসিক ৩ নং ওয়ার্ড সন্ত্রাস, নৈরাজ্য, চাঁদাবাজ, দখলদারের বিরুদ্ধে ডেমরা থানা শ্রমিক দলের বিক্ষোভ মিছিল। একটি হারানো বিজ্ঞপ্তি ব্যাগিং পদ্ধতিতে আদা চাষে স্বপ্ন বুনছে রানীশংকৈল উপজেলার আদা চাষিরা পীরগাছায় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময়  মুন্সীগঞ্জে আজ থেকে যৌথ অভিযান অবৈধ অস্ত্র উদ্ধারে শুরু সেনাবাহিনী মুন্সীগঞ্জের কৃতি সন্তান ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন আওলাদ হোসেন পনির মুন্সীগঞ্জের লৌহজংয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ শেখ হাসিনার নামে যত মামলা

সোনারগাঁয়ে জমিসংক্রান্ত বিরোধে দুই ভাইকে কুপিয়ে হত্যা আহত আরেক ভাই

  • আপডেট সময় : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৩২ বার পঠিত

ফিরোজ শাঁই, নিজস্ব প্রতিনিধিঃ-

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে দুই ভাইকে কুপিয়ে হত্যা করা হয়েছে, আহত হয়েছেন তাঁদের আরও এক ভাই,গত রোববার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর ইউনিয়নের পাঁচপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত দুই ভাই হলেন আসলাম সানি (৪৮) ও সফিকুল ইসলাম (৩৫)। তাঁদের আরেক ভাই রফিকুল ইসলামকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে, তিনজনই পাঁচপাড়া এলাকার মৃত সফিউল্লাহর ছেলে, হতাহতের ঘটনাটি দৈনিক প্রতিদিনের বার্তাকে, নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আহসান হাবিব।

পাঁচপাড়া এলাকার ওই তিন ভাইয়ের সঙ্গে চাচা মো. মহিউদ্দিনের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। তাঁদের বাড়ির পাশ দিয়ে একটি সড়কের নালা করা হচ্ছে, ওই নালার জায়গা নির্ধারণ নিয়েই ঝগড়া ও তর্কবিতর্কের একপর্যায়ে হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় এক বাসিন্দারা জানিয়েছে, আজ দুপুরে নালার স্থান নির্ধারণের সময় মহিউদ্দিন দাবি করেন, পুরো নালাটিই তাঁর জায়গা দিয়ে যাচ্ছে। তাঁর এমন দাবির বিরোধিতা করে তিন ভাতিজা, এ নিয়ে তর্কবিতর্ক বাধে, একপর্যায়ে মহিউদ্দিনের তিন ছেলে মফিজুল, মামুন, মোস্তফাসহ আরও কয়েকজন আসলাম, সফিকুল ও রফিকুলকে চাপাতি ও দা দিয়ে কুপিয়ে জখম করেন।

পরে স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকেরা আসলাম ও সফিকুলকে মৃত ঘোষণা করেন।

আহত রফিকুল ইসলামের স্ত্রী সাদিয়া ইসলাম বলেন, ‘ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আমার স্বামীর অপারেশন চলছে। ওরা সবাই আমার স্বামীকে মেরেছে। আমার দেবর ও ভাসুরকে হত্যা করেছে।’

নারায়ণগঞ্জের সংঘর্ষে দুই জন নিহত এবং একজন আহতের বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া
তিনি দৈনিক প্রতিদিনের বার্তাকে জানান, নিহতদের লাশ ঢাকা মেডিক্যাল মর্গে রাখা হয়েছে। আগামীকাল লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। আর আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহতদের স্বজন আবু নাইম মিয়া বলেন, আসলাম সানী

তাঁর প্রতিবেশী আতাউর রহমানের কাছ থেকে ৩ শতাংশ জমি কেনেন। কিন্তু তাঁর চাচা মহিউদ্দিনের তিন ছেলে মোস্তফা মামুন ও মারুফ আসলামের কেনা জমিসহ পাশের আরও একটি জমি নিজেদের বলে দাবি করে আসছেন এ নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে।

ঘটনার পর বিকেল সাড়ে চারটার দিকে নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তরিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুল আলম জানান, নিহত দুই ভাই ও ঘাতকেরা সম্পর্কে চাচাতো ভাই। তাঁদের মধ্যে জমিসংক্রান্ত বিরোধের জেরে পূর্বশত্রুতা ছিল। নালা তৈরি নিয়ে দুই পক্ষের বিরোধ বাধলে তিনজনকে কুপিয়ে জখম করা হয়।

নিহত দুই ভাইয়ের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে জানিয়ে ওসি বলেন, ঘটনার পর হত্যায় জড়িত ব্যক্তিরা পালিয়ে গেছেন। তাঁদের আটকের চেষ্টা চলছে। এ ঘটনায় বিকেল পাঁচটা পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park