1. admin@dailypratidinerbarta.com : admin :
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০৫:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজধানীর আসনগুলোতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ২০ রাজনৈতিক দল অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন চায় ইইউ, আশ্বস্ত করলেন সিইসি সবাই জানে নুর মোহাম্মদ দর্জি কিন্তু কেউ-ই জানে না যে, তারা শাহ বংশীয় ও রাজ্ বংশীয়। ফেসবুকে পোস্টের ফের হুমকি পেলেন সলমন খান ফ্রিদা কাহলোর লুকে প্রশংসায় ভাসছেন এডলফ খান মুন্সীগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীক পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী’র গনভবনে এমপি’র সাক্ষাৎ। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের দায়িত্বে সাব্বির-সাইফ মানবতার নজির, ৪১ জন শ্রমিকের উদ্ধারের পর বার্তা প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির রূপগঞ্জে জয়নাল হাজারীর সাংবাদিক সম্মেলন রূপগঞ্জে স্বতন্ত্র প্রার্থী মোঃ শাহজাহান ভুঁইয়া, নির্বাচনী আমেজে সাধারণ ভোটাররা

প্রযুক্তির মাধ্যমে কয়লার কার্বন নিঃসরণ কমিয়ে আনা হচ্ছে

  • আপডেট সময় : শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ৪৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:-
স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, কার্বন নিঃসরণের জন্য কয়লা ডার্টি ফুয়েল হিসেবে বিবেচিত। কিন্তু সেই কয়লাকে টেকনোলজির মাধ্যমে লেস ইমিউশনে নিয়ে আসা হচ্ছে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ অডিটোরিয়ামে আয়োজিত সাস্টেইনেবল গ্রিন বিজনেস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,মানুষের জীবনকে স্বাচ্ছন্দ্যপূর্ণ করার জন্য নানা রকমের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশেষ করে টেকনোলজির ব্যবহার অন্যতম। আর টেকনোলজি অপারেট করার জন্য প্রয়োজন এনার্জি। এনার্জিকে এক্সট্র‍্যাক্ট করার জন্য খনিজ সম্পদের ওপর নির্ভরশীল হতে হয়েছে। এই খনিজ সম্পদগুলোকে এক্সট্র‍্যাক্ট করার সময় পলিউশন হয়। পলিউশন রোধে নানা ব্যবস্থা গ্রহণ করা হলেও পুরোপুরি সেটা রোধ করা যাচ্ছে না। নবায়নযোগ্য জ্বালানির ক্ষেত্রে আমরা সূর্য থেকে শক্তি সংগ্রহ করে তা ব্যবহার করি। কিন্তু তার পরিমাণ বেশি নয়। আমরা সর্বোচ্চ ২৫ ভোল্ট সংরক্ষণ করতে পারি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্রেডার পরিচালক মুনিরা সুলতানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড আখতারুজ্জামান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park