1. admin@dailypratidinerbarta.com : admin :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে ঢাকা রেঞ্জের ডিআইজি পরিদর্শন রাজউক প্লান আর অনুমোদনহীন ভবনে ঝুকিপূর্ণ হয়ে উঠেছে নাসিক ৩ নং ওয়ার্ড সন্ত্রাস, নৈরাজ্য, চাঁদাবাজ, দখলদারের বিরুদ্ধে ডেমরা থানা শ্রমিক দলের বিক্ষোভ মিছিল। একটি হারানো বিজ্ঞপ্তি ব্যাগিং পদ্ধতিতে আদা চাষে স্বপ্ন বুনছে রানীশংকৈল উপজেলার আদা চাষিরা পীরগাছায় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময়  মুন্সীগঞ্জে আজ থেকে যৌথ অভিযান অবৈধ অস্ত্র উদ্ধারে শুরু সেনাবাহিনী মুন্সীগঞ্জের কৃতি সন্তান ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন আওলাদ হোসেন পনির মুন্সীগঞ্জের লৌহজংয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ শেখ হাসিনার নামে যত মামলা

আফরা পঁচা আচারের কারখানা

  • আপডেট সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ১৬৮ বার পঠিত

মোঃ নুরুল আফসার, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ-

কক্সবাজার পূর্ব কলাতলী চন্দিমা মাঠ ঝিলংজা ১নং ওয়ার্ডে আফরা পঁচা আচারের কারখানা গড়ে উঠেছে। এই কারখানাতে বরই,তেতুল,আম,আমড়া,জলপাই, চালতা গুদাম পঁচা ফল মিশিয়ে ও তাঁর সঙ্গে বিভিন্ন ধরনের লাল,নীল আরো অনুষাঙ্গিক মেডিসিন ব্যবহার করে তাঁর সাথে বরর্মিজ স্টিকার লাগিয়ে আচার বাজারজাত করণ করতেছে।সূত্রে আরো জানা যায় যে এই আচারের কোন ধরনের সরকারি অনুমতি নেই। পঁচা আচার বাজারজাত করণ করতে ঐ এলাকায় কিছু নেতাকর্মীর নিয়ন্ত্রণে আফরা আচার সারাবছর ব্যবসা করতেছে।
আফরা আচার খেয়ে বিভিন্ন দেশ থেকে আসা পর্যটক অসুস্থ হয়েছে।
বহুসময় পত্র-পত্রিকাতে এই পঁচা আচারের বিরুদ্ধে বার বার নিউজ করলেও কোন ধরনের কোন ধরনের
পদক্ষেপ গ্রহণ করেনি ভুক্তা অধিদপ্তর এবং জেলাপ্রশাসন।
কক্সবাজার পঁচা আচার এই ভাবে
যদি প্রতিনিহত বাজারজাত করণ
করা হলে একনম্বর বার্মিজ আচার এবং বার্মিজ আসবার পত্র ধ্বংসের পথে। তাই আফরা পঁচা আচার বন্ধ করতে জোরালো দাবি করেছেন জনসাধারণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park