1. admin@dailypratidinerbarta.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
কাউখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। ঠাকুরগাঁওয়ে ৬শ পিস ইয়াবাসহ ২ মাদক কারবারি গ্রেফতার ঈদে ৬ দিন ছুটি পাচ্ছে আমিরাতের বাসিন্দারা কয়রায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা’র জন্ম বার্ষিকী পালন পীরগাছায় মিলিনিয়াম চাইল্ড স্কুলে সপ্তাহ ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পিঠা উৎসব অসুস্থ হয়ে দোয়া চাইলেন পড়শী রুমি কাশ্মীরে তুষারঝড়, রুশ পর্যটকের মৃত্যু  তামিলনাড়ুতে ট্রাক্টর ও গাড়ির মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত  জামায়াত নেতা অধ্যাপক মামুনুর রশিদের ইন্তেকাল রূপগঞ্জে দিন দিন বেড়েই চলছে ফিটনেস বিহীন গাড়ির দৌরাত্ম্য

রূপগঞ্জে আ’লীগ ও পুলিশের বাধায় বিএনপির পরিচিতি সভা পন্ডের অভিযোগ

  • আপডেট সময় : সোমবার, ৮ মে, ২০২৩
  • ৮০ বার পঠিত

সোহেল কবির,স্টাফ রিপোর্টারঃ-

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন পৌরসভা বিএনপির নবগঠিত কমিটির পরিচিত সভা স্থানীয় আওয়ামীলীগ ও পুলিশ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় বিএনপি নেতা কর্মীরা ।
অপরদিকে স্থানীয় আ’লীগের দাবি, বিএনপির নৈরাজ্য ও নাশকতা ঠেকাতে এবং সাধারণ মানুষের জানমাল নিরাপত্তায় তারা তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছেন।

সোমবার (৮ মে) উপজেলার কাঞ্চন পৌরসভার চরপাড়া গ্রামে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কহিনুর আলমের বাড়িতে এ অনুষ্ঠানটি হবার কথা ছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে , গত ২ মে কাঞ্চন পৌরসভা বিএনপির ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি করা হয় মজিবুর রহমান ভুঁইয়াকে এবং সাধারণ সম্পাদক করা হয় মফিকুল ইসলাম খানকে। আর এই কমিটির পদ পদবী নিয়ে অসন্তোষ প্রকাশ করে তা বিলুপ্তির দাবিতে দেওয়ান আবুল বাশার বাদশার নেতৃত্বে বিএনপির আরেকটি অংশের নেতাকর্মীরা গত ৩ মে একটি আলোচনা সভা করেন। আর ওই আলোচনা সভার পাল্টা সভা হিসেবেই ৮ মে এর পরিচিতি সভার আয়োজনটি করা হয়েছিল। আর এ পরিচিতি সবার আয়োজনকে কেন্দ্র করে আগে থেকেই বিএনপির দুই গ্রুপের মাঝে উত্তেজনা দেখা দেয়। আর বিএনপিকে ঠেকাতে আওয়ামীলীগের নেতা কর্মীরা এলাকায় অবস্থানে ছিল। সোমবার সকালে কাঞ্চন পৌর এলাকার বিভিন্ন স্থানে স্থানীয় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল করেন। দুপুরে আওয়ামী লীগ ও পুলিশি বাঁধায় বিএনপির পরিচিতি সভা পন্ড হয়ে যায় বলে অভিযোগ করেন স্থানীয় বিএনপি।

কাঞ্চন বিএনপির সভাপতি মজিবুর রহমান ভুঁইয়া বলেন, আমাদের নতুন কমিটি হয়েছে পৌরসভার সেই কমিটির নেতাদের পরিচিতি সভাই ছিল এটা। আমরা বেশ বড় আয়োজন করেছিলাম। দেড় হাজার লোকের আয়োজন ছিল খাবারের। সেগুলো সব নিয়ে যাওয়া হয়েছে। এ ছাড়াও এখানে হাজার হাজার মানুষের উপস্থিতি আশা করছিলাম আমরা। আমাদের এ আয়োজনে কোন ধরনের শঙ্কা না থাকলেও রাতভর এখানে দেশীয় অস্ত্র হাতে ক্ষমতাসীনদের মহড়া দিতে দেখা গেছে। এর মধ্যে রাতে ৫ প্লাটুন পুলিশ এসে আমাদের নানাভাবে ধমক দিয়ে অনুষ্ঠান বন্ধ করে দিয়ে সকল সরঞ্জাম নিয়ে চলে গেছে। তবে আওয়ামীলীগ যে মহড়া দিচ্ছে সেদিকে পুলিশ কোন পদক্ষেপ নেয়নি।

কাঞ্চন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি বলেন, আমরা জানতে পেরেছি বিএনপি পরিচিতি সভার নামে নাশকতা ও নৈরাজ্য সৃষ্টি করতে পারে। এছাড়া যেখানে পরিচিতি সভা তার পাশেই এশিয়ান হাইও বাইপাস সড়ক। আর ওই সড়কে চলাচলরত গাড়ি ভাঙচুর করারও সংবাদ আমাদের কাছে রয়েছে। তাই আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে আমরা মানুষের জানমালের নিরাপত্তা চিন্তা করে এবং নাশকতা অনরাজ্য ঠেকাতে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছি।

এ বিষয়ে ভোলাবো তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মিজানুর রহমান বলেন, বিএনপি’র পরিচিতি সভা পুলিশ বন্ধ করে দিয়েছে, এমন কথা সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন। কাঞ্চন পৌর বিএনপি’র নবগঠিত কমিটি নিয়ে বিএনপি’র দুই পক্ষের মাঝে ঝামেলা চলছে বলে আমরা জানতে পেরেছি। আর তাদের অন্ত কোন্দলের কারণে হয়তো তারা পরিচিতি সভাটি করেননি। আর না করতে পেরে পুলিশকে দোষারোপ করছে। এছাড়া পরিচিতি সভার কোন অনুমতিও নেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park