1. admin@dailypratidinerbarta.com : admin :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
একে একে বেরিয়ে আসছে এনবিআরের ‘কালো বিড়াল’, কোথায় কী সম্পদ মুন্সীগঞ্জে রাস্তার পাগলকে বদলে দিলেন সেবায় মানবকল্যাণ টিম শিশুকে ধর্ষণের চেষ্টায় এক যুবক আটক মুন্সীগঞ্জে শুক্রবার প্রধানমন্ত্রী সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা ডিসি মতলব উত্তরে ফেসবুক পোস্টকে কেন্দ্র করে চার পরিবার সমাজচ্যুত মুন্সীগঞ্জে শুক্রবার প্রধানমন্ত্রী আগমনে বিষয়ে যা বললেন এমপি মুন্সীগঞ্জে পদ্মায় প্রধানমন্ত্রী আগমনে জেলা পুলিশ সুপার ব্রিফিং মতিউরের চার ফ্ল্যাট ও জমি ক্রোকের নির্দেশ কয়রায় যৌতুক নির্যাতনের শিকার হয়ে ঘর ছাড়া মা -মেয়ে বুয়েট শিক্ষার্থী ফারদিন হত্যা মামলার অধিকতর তদন্ত প্রতিবেদন ১ আগষ্ট

কক্সবাজার নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ মেয়র প্রার্থী মাশেদুল হক রাশেদের

  • আপডেট সময় : রবিবার, ২১ মে, ২০২৩
  • ৬৬ বার পঠিত

রাশেদুল আলম,কক্সবাজার প্রতিনিধিঃ-

জেলা নির্বাচন কর্মকর্তাদের পক্ষপাতমূলক আচরণ এবং প্রতিপক্ষ নৌকার প্রার্থী মাহবুবুর রহমানের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র প্রার্থী মাশেদুল হক রাশেদ।

শনিবার (২০ মে) রাত ৮ টার সময় তার পৈতৃক বাড়ি বিমানবন্দর সড়কের ‘হক শনে’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন, নৌকা মার্কার প্রার্থীর পক্ষে নির্বাচন কমিশন পক্ষপাতিত্ব করছে। প্রতীক বরাদ্দের আগেই বিধি লঙ্ঘন করে নৌকা মার্কার প্রার্থী পোস্টার, ব্যানার লাগিয়ে মিছিল ও সমাবেশ করলেও তাদের কোনো বাধা দেওয়া হয়নি। উল্টো তার প্রচারণায় অহেতুক বাধা সৃষ্টি করা হচ্ছে।

এটি সরাসরি পক্ষপাতমূলক আচরণ। নৌকা প্রতীকের আচরণবিধি লঙ্ঘন বিষয়ে বারবার অভিযোগ করেও কোনো কাজ হচ্ছে না।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সরকারের একজন অবসরপ্রাপ্ত উচ্চপদস্থ কর্মকর্তা আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মাহবুবুর রহমানের পক্ষ নিয়ে এই নির্বাচনে প্রভাব বিস্তার করার জন্য এখন থেকে নানাভাবে হুমকি-ধমকি দিয়ে ভোটারদের মাঝে ভীতি সঞ্চার করে চলেছেন বলেও অভিযোগ করা হয়। এ ছাড়াও নৌকা মার্কার প্রার্থী একটি ভোট পেলেও নির্বাচিত হবেন ঘোষণা দিয়ে বেড়াচ্ছেন বলে জানিয়ে রাশেদ বলেন, সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে তারা সন্ধিহান।

আপনারা ইতিমধ্যে অবগত আছেন যে, বহু আকাংখিত ককবাজার পৌরসভার নির্বাচন আগামী ১২ই জুন ২০২৩ অনুষ্ঠিত হবে। আমি মাসেদুল হক রাশেদ একজন স্বতন্ত্র প্রার্থী হিসাবে ইতিমধ্যে মনোনয়পত্র দাখিল করে যাচাই বাছাই শেষে বৈধতা পেয়েছি। কিন্তু নির্বাচন কমিশনের তপশীল অনুযায়ী আজও প্রার্থীদের প্রতীক বরাদ্ধ হয়নি। অত্যন্ত দুঃখের বিষয় নির্বাচন কমিশন কি অদৃশ্য কারণে আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থীকে নৌকা প্রতীক নিয়ে প্রচার/প্রচারনা চালিয়ে যাওয়ার সুযোগ করে দিচ্ছে। অথচ নির্বাচন কমিশন বরাবর আমি অভিযোগ দিলে তাতে বাধা দিচ্ছে না। আমার পৌরবাসীর সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়ের অনুষ্ঠানকে নির্বাচনী প্রচারণা বলে প্রতিপক্ষের কথায় আমাকে অযথা নোটিশ প্রদান করে সম্মানিত পৌরবাসীর দৃষ্টি অন্যদিকে সরানোর পায়তারা চলছে, নৌকার প্রার্থী যিনি আজও প্রতীক বরাদ্ধ না পেয়ে ও নৌকা প্রতীক নিয়ে পোস্টার ব্যানার। /লিফলেট/ স্টিকার ছাপিয়ে পৌরসভা এলাকায় সয়লাব করেছে। এই ব্যাপারে আমি অভিযোগ করলে কোন কর্ণপাত করে না। কিন্তু নির্বাচন কমিশন /রিটার্নিং অফিসার দেখে ও না দেখার বান করে নৌকার প্রার্থীর পক্ষে অবলম্বন করে আমাকে বিভিন্ন ভাবে হয়রানি করে যাচ্ছে যা একটি সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে বড় বাধা বলে আমি মনে করি। ভাই আমি প্রিয় সাংবাদিক ভাইদের ও পৌরবাসীর সহযোগিতা চাই। আপনাদের মাধ্যমে, প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করছি। যে, একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য আপনারা নিরপেক্ষ ভূমিকা পালন করুন। আমার সম্মানিত পৌরবাসীর প্রতি আমার আকুল আবেদন আপনাদের ভোটের অধিকার রক্ষায় আগামী ১২ই জুনের নির্বাচনে ধৈর্য্য ধরে ভোটযুদ্ধে অবতীর্ণ হোন

আগামী ১২ জুনের কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল আলোচনায় আছেন তিনজন। সরকার দলের প্রার্থী মাহবুবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মাসুদুল হক রাশেদ ও অপর স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র সরওয়ার কামাল।

সংবাদ সম্মেলনে মেয়র পদপ্রার্থী মাসুদুল হক রাশেদ বলেন, সুষ্ঠু নির্বাচনে যে-ই নির্বাচিত হোক, তাকে তারা স্বাগত জানাবেন। তবে যেকোনো ধরনের পক্ষপাতমূলক এবং অনিয়মের নির্বাচন কক্সবাজার পৌরসভার হাজার হাজার মানুষ মেনে নেবে না।

তিনি আরো বলেন, সুষ্ঠু, নিরেপেক্ষ এবং প্রভাবমুক্ত নির্বাচন হলে কক্সবাজার পৌরবাসী তার পক্ষেই ভোট দেবেন। তিনি প্রশাসনের সব স্তরের কর্মকর্তাদের নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান।

এ সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলার চেয়ারম্যান কায়সারুল হক জুয়েলসহ রাশেদের সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park