1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :

বাকেরগঞ্জ ফরিদপুর কাকরধা ইস্কুলের পাশে সড়কে জনদুর্ভোগ চরমে, সংস্কারের দাবি

  • আপডেট সময় : রবিবার, ২৮ মে, ২০২৩
  • ১২৯ বার পঠিত

রানা সেরনিয়াবাত, নিজস্ব প্রতিনিধিঃ-

বরিশাল বাকেরগঞ্জ উপজেলার ৬নং ফরিদপুর ইউনিয়নের প্রাণকেন্দ্র কাকরধা বাজার ও কাকরধা হাই স্কুল থেকে আকন বাড়ির সংযোগ সড়ক সংস্কারের অভাবে বেহাল দশায়। সড়কটি এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

জনদুর্ভোগ চরম আকার ধারন করেছে। গত কয়েক বছর ধরে সড়কের দুরাবস্থা হলেও ইউনিয়ন পরিষদের কর্তৃপক্ষ কোনো নজরই দেয়নি। ফলে এলাকার জনসাধারণ মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, সড়কে যানবাহন চলাচল দূরের কথা মানুষ পায়ে হেঁটে চলাচল করতেও সমস্যা হচ্ছে। বিশেষ করে বর্ষা মৌসুমে সড়ক দিয়ে চালাচল সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। কিন্তু মানুষের প্রয়োজনে মালামাল নিয়ে দুর্ভোগের মাঝেই চলাচল করতে হয়।

এতে করে প্রতিনিয়ত কোনো না কোনো দুর্ঘটনা ঘটেই চলছে। প্রায় ৩ কিলোমিটার সড়কটি সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির বিভিন্ন স্থানে ছোট-বড় গর্ত হয়ে যায় এতে অনেক শিশু মৃত্যুর আশঙ্কা থাকে।

বাকেরগঞ্জ ফরিদপুর ইউনিয়নের কাকরধা বাজার এবং হাই স্কুল কলেজ মাদ্রাসা ব্যাংক বীমা হাসপাতালের সঙ্গে সংযোগ রয়েছে। সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম। সড়কটি দিয়ে এই অঞ্চলের কৃষকদের উৎপাদিত ফসল গবাদিপশু হাঁস-মুরগী বাজারজাতকরণে ইউনিয়নের একমাত্র প্রাণকেন্দ্র কাকরধা বাজারে যাতায়াত করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, বাকেরগঞ্জ উপজেলা ফরিদপুর ইউনিয়নের কাকরধা হাই স্কুল,হয়ে চাপ্রাশি বাড়ি এবং আকন বাড়ি পর্যন্ত প্রায় ৫ হাজার মানুষ এই সড়ক দিয়ে চলাচল করে।
জনগুরুত্বপূর্ণ সড়কটি দিয়ে এখন যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এই সড়কে জনদুর্ভোগ চরমে পৌঁছে গেছে। সামান্য বৃষ্টিতেই জমছে পানি।

এ বিষয়ে জানতে চেয়ে ৬নং ফরিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম শফিকুর রহমান ও ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য জালাল চাপ্রাশিকে বার বার ফোন করেও পাওয়া যায়নি।

সরেজমিনে দেখা গেছে, সড়কগুলোর অধিকাংশ স্থানে ছোট-বড় গর্ত হয়ে যায়। যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। সড়কটি উভয় পাশে মাটির সাথে মিশে গেছে। চলাচলের বেহাল অবস্থা।

রাস্তার বিভিন্ন স্থানে অনেক বড় গর্ত তৈরি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই কাদাপানিতে রাস্তাটি একাকার হয়ে যায়। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় সহ মাদ্রাসা কলেজ প্রায় ৫ টি শিক্ষাপ্রতিষ্ঠানে আসা-যাওয়ার একমাত্র মাধ্যম এই সড়ক। এলাকাবাসীর সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park