1. admin@dailypratidinerbarta.com : admin :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনাম :

রাজারবাগ পীর নিয়ে সংবাদ প্রচার করায় হুমকি, থানায় নারী সাংবাদিকের জিডি

  • আপডেট সময় : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ৬৭ বার পঠিত

ডেক্স রিপোর্টঃ-

রাজারবাগের কথিত পীর দিল্লুর রহমান ও তার অনুসারীদের নিয়ে প্রতিবেদন করায় নাগরিক টিভির নারী সাংবাদিককে প্রাণনাশের হুমকির অভিযোগে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী সাংবাদিক।

মঙ্গলবার (২৯ আগস্ট) হাতিরঝিল থানায় সাধারণ ডায়েরিটি করেন বেসরকারি টেলিভিশন নাগরিক টিভির সিনিয়র রিপোর্টার ফারাহ্ বিলকিস।

হাতিরঝিল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আওলাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ডিএমপির হাতিরঝিল থানায় সাধারণ ডায়েরি (১৭০৭) করেছেন নারী সাংবাদিক।

জিডিতে ফারাহ্ উল্লেখ করেন, ‘গেলো ২৩ ও ২৪ আগস্ট রাজারবাগ পীর দিল্লুর রহমান ও তার অনুসারীদের নিয়ে প্রতিবেদন সম্প্রচার করি। ওই প্রতিবেদনটি করার সময় রাজারবাগ পীরের অনুসারীরা তাদের ফুটেজ নিতে বাধা দেয়। এবং প্রতিবেদনটি সম্প্রচার যেন না হয় সেজন্য তারা আমার অফিসেও যায়। তারা হোয়াটসঅ্যাপে ফোন দিয়ে বলে প্রতিবেদনটি যেন সম্প্রচার না করি। কিন্তু আমি প্রতিবেদনটি সম্প্রচার করি। এরআগে ২০২১ সালের সেপ্টেম্বর মাসে হাইকোর্টের একটি প্রতিবেদন সম্প্রচার করেছিলাম রাজারবাগ পীর নিয়ে। তখন তারা রাতের বেলা আমাদের অফিসে যায় প্রতিবেদনটি সরিয়ে দেওয়ার জন্য। পরে অফিস নিরাপত্তার স্বার্থে প্রতিবেদনটি নামিয়ে ফেলে। তাদের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করা হলেই তারা মামলা করে ও নানাভাবে হয়রানি করতে পারে বলে আতঙ্ক বোধ করছি। এছাড়া, প্রতিবেদনটি প্রকাশের পরপরই আমার ফেসবুক হ্যাক হয়। তখন তাদেরকে সরাসরি ফোনে এ বিষয়টি জানাই। তখন তারা বলে পাসওয়ার্ড পরিবর্তন করতে।’

এদিকে সাংবাদিককে হুমকির ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। বুধবার ডিআরইউ’র দফতর সম্পাদক কাওসার আজম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিবৃতিতে ডিআরইউ’র কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল আইনশৃঙ্খলা বাহিনীকে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানান।

বিবৃতিতে ডিআরইউ নেতারা বলেন, নিউজ প্রকাশের জেরে এর আগেও রাজারবাগ পীরপন্থিরা আমাদের সদস্যসহ বেশ কয়েকজন গণমাধ্যমকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের ও হুমকি দিয়েছেন। পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে এ ধরণের হুমকি প্রদান ও মামলা দেওয়া মুক্ত ও স্বাধীন সাংবাদিকতার অন্তরায়।

ফারাহ্ বিলকিসসহ অন্যান্য গণমাধ্যমকর্মীদের হুমকি প্রদানকারীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত তদন্ত করে ব্যবস্থা নিতে হবে। একইভাবে গণমাধ্যমকর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক সকল মামলা প্রত্যাহারের দাবি জানান নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park