1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
নিপুণ কে, কি এবং কি করেন, তা তার নিজেরই ভেবে দেখা উচিৎ- ডিপজল মুন্সীগঞ্জে ঐতিহ্যবাহী মিরাপাড়া নির্মিত হচ্ছে মসজিদ ও কমপ্লেক্স এর নতুন চিত্র। তুষারধারায় চেয়ারম্যান সেন্টুর নির্দেশে প্যানেল চেয়ারম্যান অনামিকা আরসিসি রাস্তার কাজের শুভ উদ্বোধন করলেন  কয়রায় অসংক্রামক রোগের প্রতিকার ও প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশন নাইকো দুর্নীতি মামলা খালেদার জিয়ার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু জাতীয় আইটি প্রতিযোগিতায় অটিজম বিভাগে প্রথম স্হান অর্জন করেছেন,কয়রার রায়াত মুন্সীগঞ্জে আইনশৃঙ্খলা কমিটি সভায় কিশোর গ্যাং মাদক নিয়ন্ত্রণে কঠোর ভূমিকা। ঠাকুরগাঁও জেলা পুলিশ কর্তৃক মাদক সহ আটক -৭ লৌহজংয়ে সমলয় পদ্ধতিতে বোরো ধান চাষ ব্লক প্রদর্শনীর ধান কর্তণের শুভ উদ্বোধন

নওগাঁর তাজ সিনেমা হলে মুজিব একটি জাতির রুপকার সবাইকে দেখার অনুরোধ করছেন রফিকুল ইসলাম

  • আপডেট সময় : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ৬৬ বার পঠিত

নওগাঁ প্রতিনিধিঃ-

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি সারাদেশে ১৫৩ প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে শুক্রবার (১৩ অক্টোবর)।

এ উপলক্ষে ১৫ অক্টোবর রবিবার সন্ধ্যা ছয়টায় নওগাঁর তাজ সিনেমা হলে স্বপরিবারে এবং প্রায় ২ শতাধিক নেতাকর্মীদের নিয়ে সিনেমাটি দেখেন নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ নওগাঁ জেলা শাখার সহ-সভাপতি আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক।

সিনেমাটি দেখে নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক বলেন, আমি মনে করি ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি প্রত্যেক বাঙালি এবং এই বাংলাদেশের প্রত্যেক নাগরিকের দেখা উচিত। সিনেমাটি থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের আত্মত্যাগের ইতিহাস, বাঙালি জাতির ইতিহাস, আমাদের ইতিহাস সম্পর্কে জানতে পারবেন।

তিনি আরো বলেন, যে জাতি ইতিহাস ভুলে যায় সে জাতি দুর্ভাগা। তাই বাংলার সঠিক ইতিহাস জানতে হলে এই সিনেমাটি সকলের দেখা উচিত এবং ইতিহাস থেকে শিক্ষা গ্রহণ করে নিজের জীবনে সমাজ ব্যবস্থায় এবং রাষ্ট্র পরিচালনায় প্রত্যেকটি কাজেই বাস্তবায়ন করতে হবে। আমরা সকলেই যাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিজের জীবনে, পরিবারে, সমাজে ও রাষ্ট্রে প্রত্যেকটি জায়গায় বাস্তবায়ন করতে পারি। আজ আমার দুই ছেলে, আত্মীয়-স্বজন এবং বঙ্গবন্ধুর আদর্শের প্রায় ২ শতাধিক নেতাকর্মীদের নিয়ে এ সিনেমা দেখতে পেরে খুব ভালো লাগছে।

এর আগে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে ছবিটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। যেখানে হাজির হয়ে ‘মুজিব: একটি জাতির রূপকার’ উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সিনেমাটি দেশবাসীকেও দেখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় শ্যাম বেনেগাল পরিচালিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’। চলচ্চিত্রটিতে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park